দিনাজপুরে বিশ্ব মেডিটেশন দিবস পালিত

দিনাজপুরে বিশ্ব মেডিটেশন দিবস পালিত

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ ‘ভালো মানুষ ভালো দেশ, স্বর্গভূমি বাংলাদেশ’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে দেশের ন্যায় বিভিন্ন আয়োজনে দিনাজপুরে বিশ্ব মেডিটেশন দিবস পালন করা হয়েছে। এসব আয়োজনের মধ্যে ছিল মেডিটেশন বা ধ্যান, বিশেষ বুলেটিন প্রচার, মেডিটেশন বা ধ্যানের উপরে নির্মিত ভিডিও ডকুমেন্টরী প্রদর্শিন ইত্যাদি বাংলাদেশে দ্বিতীয়বারের মত দিবসটি পালন করা হয়।

বিশ্ব মেডিটেশন দিবস উপলক্ষে কোয়ান্টাম ফাউন্ডেশন দিনাজপুর সেলের উদ্যোগে শনিবার (২১ মে) সকাল ৬টা ৩০ মিনিটে শহরের শিশুপার্ক এলাকায় স্ক্রেটিং গ্রাউন্ডে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে কোয়ান্টাম ফাউন্ডেশন দিনাজপুর সেলের সদস্য ও বন্ধুরা যোগ দেন।

্সকাল ৬টা ৩০ মিনিটে শ্রদ্ধেয়া মা’জী নাহার আল বোখারীর অডিও শুভেচ্ছা বক্তব্য প্রচার করা হয়। কোয়ান্টাম ফাউন্ডেশনের শুদ্ধাচার বইয়ের বিষয়বস্তুর উপরে সংক্ষিপ্ত আলোচনা করেন কোয়ান্টাম ফাউন্ডেশন দিনাজপুর সেলের আর্ডেন্টিয়ার আয়শা আকতার।

অনুষ্ঠানে সম্মিলত কন্ঠে দিবসটির প্রতিবাদ্য বিষয় ‘ভালো মানুষ ভালো দেশ, স্বর্গভূমি বাংলাদেশ’ বাণীটি প্রত্যয়ন করা হয়। প্রত্যয়ন পরিচালনা করেন অনুষ্ঠানের সঞ্চালক ও দিনাজপুর সেলের আর্ডেন্টিয়ার ডা. আশিকা আকবর তৃষা। এরপর শ্রদ্ধেয় গুরুজী শহীদ আল বোখারী মহাজাতকের সংক্ষিপ্ত অডিও বক্তব্য শেষে অনুষ্ঠিত হয় বিশেষ মেডিটেশন।

বিকেলে কোয়ান্টাম ফাউন্ডেশন দিনাজপুর সেলের উদ্যোগে মেডিটেশন বা ধ্যান চর্চার গুরুত্ব বিষয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে শহরের বিভিন্ন স্থানে বিশেষ বুলেটিন প্রচার করা হয়। সন্ধ্যায় শহরের পুলহাট বাণিজ্যিক এলাকায় মেডিটেশন বা ধ্যানের উপরে নির্মিত ভিডিও ডকুমেন্টরী প্রদর্শিত হয়।

এসব আয়োজনে কোয়ান্টাম ফাউন্ডেশন দিনাজপুর সেলের শতাধিক নারী-পুরুষ ও শিক্ষার্থী অংশগ্রহণ করেন।