হাকিমপুরে কৃষকের ধান কেটে ঘরে তুল দিল স্বেচ্ছাসেবক দল

হাকিমপুরে কৃষকের ধান কেটে ঘরে তুল দিল স্বেচ্ছাসেবক দল

দিনাজপুর

হিলি (দিনাজপুর) সংবাদাতাঃ দিনাজপুরের হাকিমপুরে কৃষকের ক্ষতিগ্রস্ত পাকা ধান কেটে ঘরে তুলে দিয়েছে থানা জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল। শনিবার সকালে স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে উপজেলার মাধবপাড়া গ্রামের দরিদ্র কয়েকজন কৃষকের ৫০ শতাংশ জমির বোরো ধান কেটে বাড়ীতে পৌছে দেওয়া হয়। এদিকে ধান কাটতে পারিশ্রামিক দিতে না হওয়ায় খুশি হয়েছেন কৃষক হাইফুল ইসলাম ও রহিদুল ইসলাম।

জানা গেছে, শ্রমিক সংকট ও অর্থ সংকটের কারণে ওই কৃষকেরা মাঠের পাকা ধান কাটতে পারছিলেন না। ফলে কয়েকদিনের ঝড় ও বৃষ্টিতে জমিতে নষ্ট হচ্ছিল পাকা ধান।

থানা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক আলী হোসেন জানান, উপজেলার মাধবপাড়া গ্রামের কৃষক হাইফুল ইসলাম ও রহিদুল ইসলাম শ্রমিক ও অর্থ সংকটের কারণে তাদের জমির বোরো ধান কাটতে পারছিলেন না। ফলে পাকা ধান ঝড় ও বৃষ্টিতে মাঠে ঝড়ে যাচ্ছিল। খবর পেয়ে আমরা গতকাল শনিবার বেলা ১২টার দিকে থানা স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে তাদের ৫০ শতাংশ জমির ধান কেটে বাড়ীতে পৌছে দেওয়া হয়েছে।

এসময় বিএনপি, স্বেচ্ছাসেবক দল, যুবদল, শ্রমিক দল ও ছাত্রদলের শতাধিক নেতাকর্মীরা ধান কাটায় অংশ নিয়েছিল। থানা বিএনপির সভাপতি ফেরদৌস রহমান, সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন শিল্পী সহ বিএনপি ও অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা এসময় উপস্থিত ছিলেন।

মাধবপাড়া গ্রামের কৃষক রহিদুল ইসলাম জানান, গতবারের চেয়ে এবার শ্রমিকেরা প্রতিবিঘা জমিতে ধান কাটতে ৬-৭ হাজার টাকা চাই। একারণে ধান কাটতে অনীহা হওয়ায় ঝড়-বৃষ্টিতে ধান নষ্ট হয়। গতকাল শনিবার সকালে বিএনপির নেতা-কর্মীরা আমার জমির পাকা ধান কেটে বাড়ীতে পৌছে দিয়েছে। আমি খুশি।