দিনাজপুরে যোগাযোগ দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষন কর্মসুচী অনুষ্ঠিত

দিনাজপুরে যোগাযোগ দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষন কর্মসুচী অনুষ্ঠিত

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরে ডেমোক্রেসী ওয়াচ অপরাজিতা প্রকল্পের দিনব্যাপী যোগাযোগ দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষন কর্মসুচী অনুষ্ঠিত হয়েছে।

১৬ মে সোমবার সকালে দিনাজপুর প্রেসক্লাব মিলনায়তনে ডেমোক্রেসী ওয়াচ অপরাজিতা প্রকল্পের আয়োজনে যোগাযোগ দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষন কর্মসুচী অনুষ্ঠিত হয়। জেলা সদরের ১০টি ইউনিয়নের বিভিন্ন এলাকার নির্বাচিত নারী জনপ্রতিনিধি ও সাম্ভব্য নির্বাচিত নারী নেতৃবৃন্দের সম্মিলিত উপস্থিতিতে এই প্রশিক্ষন কর্মসুচীর শুভ উদ্ধোবন করেন ডেমক্রেসি ওয়াচ অপরাজিতা প্রকল্পের কর্মসুচী সমন্বয়কারী মো: ফিরোজ নূরুন্নবী যুগল।

অনুষ্ঠানে প্রশিক্ষন সহায়ক হিসাবে নারীদের বিভিন্ন বিষয়ে প্রশিক্ষন সহায়তা প্রদান করেন ডেমক্রেসি ওয়াচ‘র ক্যাপাসিটি বিল্ডিং কো অর্ডিনেটর জুলিয়া আকতার চৌধুরী। এছাড়াও অনুষ্ঠানে অন্যানের মাঝে আরো উপস্থিত ছিলেন ডেমোক্রেসী ওয়াচ অপরাজিতা প্রকল্পের জেলা সমন্বয়কারী মো: কামরুজ্জামান,সদর উপজেলা সমন্বয়কারী মো: মুশফিকুর রহিম।

অনুষ্ঠানের উন্মুক্ত আলোচনায় বক্তারা প্রশিক্ষনোর লক্ষ ও উদ্দেশ্য সর্ম্পকে বলেন, যোগাযোগ দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষন বিভিন্ন রাজনৈতিক দল এবং অন্যান্য স্টেকহোল্ডারদের সাথে অপরাজিতা বা নির্বাচিত নারী প্রতিনিধি ও সম্ভাব্য নারী প্রতিনিধিদের সংলাপের সক্ষমতা বৃদ্ধি পাবে। এতে করে নারী নেতৃত্বের বিকাশ ঘটবে এবং রাজনৈতিক দলের বিভিন্ন পর্যায়ের কমিটি গুলোতে অপরাজিতাদের অংশগ্রহনের সুযোগ সৃষ্টি হবে ।