ইতালির বিপক্ষে আর্জেন্টিনার শক্তিশালী দল ঘোষণা

ইতালির বিপক্ষে আর্জেন্টিনার শক্তিশালী দল ঘোষণা

খেলা

আগামী ১ জুন ইউরোপের দেশ ইতালির মুখোমুখি হতে যাচ্ছে লাতিন আমেরিকার নান্দনিক ফুটবলের দেশ আর্জেন্টিনা। লন্ডনের বিখ্যাত ওয়েম্বলি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে এই ম্যাচ। ম্যাচটির নাম দেওয়া হয়েছে ফাইনালিসিমা। এই লড়াইকে সামনে রেখে ৩৫ সদস্যের একটি প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি। যে দলে রয়েছে বেশ কয়েকটি চমকের নাম। প্রথমবারের মতো দলে জায়গা পেয়েছেন ডাচ ক্লাব ফেয়েনুর্দের ডিফেন্ডার মার্কোস সেনেসি।

ইতালির হয়ে খেলার গুঞ্জন ছিল ২৫ বছর বয়সী এই ডিফেন্ডারের। আর্জেন্টাইন হলেও ইতালিয়ান পাসপোর্টধারী তিনি। কিন্তু গুঞ্জনকে সরিয়ে দিয়ে নিজ দেশ আর্জেন্টিনার হয়েই খেলার সিদ্ধান্ত নিয়েছেন এই ফুটবলার।

অনিবার্যভাবেই দলের নেতৃত্বে থাকবেন লিওনেল মেসি। চোট থেকে সেরে ওঠার প্রক্রিয়ায় থাকা পিএসজি মিডফিল্ডার লিয়ান্দ্রো পারেদেসকেও স্কোয়াডের অন্তর্ভুক্ত করা হয়েছে। দলে ডাক পেয়েছেন জুভেন্টাসের সঙ্গে চুক্তি নবায়ন না করা স্টাইকার পাওলো দিবালাও। গত ফেব্রুয়ারিতে শেষ ম্যাচ খেলেছিলেন দিবালা। সবচেয়ে বড় চমক হয়ে এসেছেন দীর্ঘসময় ইনজুরি আক্রান্ত ডিফেন্ডার ক্রিশ্চিয়ান রোমেরো।

এক নজরে আর্জেন্টিনা দল

গোলরক্ষক: এমিলিয়ানো মার্টিনেজ, ফ্রাঙ্কো আরমানি, হুয়ান মুসো, জেরোনিমো রুল্লি।

ডিফেন্ডার : গঞ্জালো মন্টিয়েল, হুয়ান ফয়থ, নাহুয়েল মোলিনা , হের্মান পেজেলা, লুকাস মার্টিনেজ, ক্রিশ্চিয়ান রোমেরো, নিকোলাস ওটামেন্ডি, লিসান্দ্রো মার্টিনেজ, নিকোলাস তাগলিয়াফিকো, মার্কোস সেনেসি, নেহুয়েন পেরেজ, মার্কোস আকুনা।

মিডফিল্ডার : গুইডো রদ্রিগেজ, লিয়ান্দ্রো পারেদেস, নিকোলাস ডমিনগুয়েজ, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার, রদ্রিগো ডি পল, ইজিকুয়েল পালাসিও, জিওভানি লো সেলসো।

ফরোয়ার্ড : লিওনেল মেসি, আলেজান্দ্রো পাপু গোমেজ, নিকোলাস গঞ্জালেজ, লুকাস ওকাম্পোস, আনহেল ডি মারিয়া, এমিলিয়ানো বুয়েন্দিয়া, অ্যানহেল কোরেয়া, পাওলো দিবালা, জোয়াকিন কোরেয়া, জুলিয়ান আলভারেজ, লুকাস আলারিও, লাউতারো মার্টিনেজ।