দিনাজপুরে ‘প্রাইম ব্যাংক’ জাতীয় স্কুল ক্রিকেট প্রতিযোগিতা শুরু

দিনাজপুরে ‘প্রাইম ব্যাংক’ জাতীয় স্কুল ক্রিকেট প্রতিযোগিতা শুরু

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ব্যবস্থাপনায় ও দিনাজপুর জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে দিনাজপুরে ‘প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেট প্রতিযোগিতা ২০২১-২২’ এর উদ্বোধন করা হয়েছে। প্রাইম ব্যাংকের পৃষ্ঠপোষকতায় এই প্রতিযোগিতায় দুই গ্রুপে দিনাজপুরের ৬টি স্কুলের শিক্ষার্থী প্রতিযোগিতা করছে।

বুধবার (১১ মে ২০২২) সকাল ৯টায় দিনাজপুর স্টেডিয়ামে ক্রিকেট প্রতিযোগিতার উদ্বোধন করেন প্রাইম ব্যাংক দিনাজপুর শাখার ব্যবস্থাপক মো. খাদেমুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন ব্যাংকের সহকারি ব্যবস্থাপক মো. আব্দুল ওয়াহাব, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সুব্রত মজুমদার ডলার, অতিরিক্ত সাধারণ সম্পাদক মো. আসলাম হোসেন, কোষাধ্যক্ষ জায়েদী পারভেজ অপূর্ব, নির্বাহী সদস্য ও জেলা ক্রিকেট কোচ মো. আনোয়ারুল ইসলাম সুমী, নির্বাহী সদস্য মো. আনোয়ারুল ইসলাম, প্রশান্ত সরকার অরুনসহ বিদ্যালয়ের শিক্ষকগণ। উদ্বোধন শেষে খেলোয়াড়দের সাথে পরিচিত হন অতিথিবৃন্দ।

আয়োজকবৃন্দ জানান, দিনাজপুরে অনুষ্ঠেয় ‘প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেট প্রতিযোগিতা ২০২১-২২’ এ ‘ক’ ও ‘খ’ গ্রুপে জেলার মোট ৬টি স্কুল দল অংশগ্রহন করছে। প্রতিদিন দুইটি ভেন্যুতে ৫০ ওভারের একটি করে খেলা অনুষ্ঠিত হবে এবং প্রতিযোগিতার চুড়ান্ত আগামী ১৪ মে দিনাজপুর জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

প্রতিযোগিতায় অংশগ্রহনকারী ৬টি স্কুল দল হলো- ‘ক’ গ্রুপে দিনাজপুর কলেক্টরেট স্কুল এন্ড কলেজ, দিনাজপুর একাডেমী, দিনাজপুর জিলা স্কুল এবং ‘খ’ গ্রুপে চেহেলগাজী শিক্ষা নিকেতন স্কুল এন্ড কলেজ, সেতাবগঞ্জ সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়, সেন্ট ফ্রান্সিস জেভিয়ার হাই স্কুল।

দিনাজপুর স্টেডিয়ামে উদ্বোধনী খেলায় টচে জিতে ব্যাট করতে নেমে ২৬ ওভারে সব ক’টি উইকেট হারিয়ে ৭৫ রান টার্গেট দেয় দিনাজপুর একাডেমী। জবাবে ১৫ দশমিক ৪ ওভারে ৭ উইকেট হাতে রেখেই জয়লাভ করে দিনাজপুর কালেক্টরেট স্কুল এন্ড কলেজ।

এদিকে গোর-এ শহীদ বড় ময়দানে টচে জিতে ফিল্ডিং করে সেতাবগঞ্জ সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়। প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ৩৭ দশমিক ৩ ওভারে সব ক’টি উইকেট হারিয়ে ১৬০ রান টার্গেট দেয় চেহেলগাজী শিক্ষা নিকেতন স্কুল এন্ড কলেজ। দ্বিতীয় ইনিংসে ৩৪ দশমিক ৫ ওভারে সব ক’টি উইকেট হারিয়ে ১২১ রান সংগ্রহ করে। চেহেলগাজী শিক্ষা নিকেতন স্কুল এন্ড কলেজ ৩৬ রানে জয়লাভ করে।

জেলা স্টেডিয়ামের খেলায় আম্প্যায়ার ছিলে সৈয়দ ইসমাইল হোসেন ও মো. জিসান এবং স্কোরার ছিলেন মামুনুর রশিদ বিন্দু। গোর-এ শহীদ বড় ময়দানে অপর খেলায় আম্প্যায়ার ছিলেন মো. রফিক ও মো. রতন এবং স্কোরার ছিলেন জাকিরুল ইসলাম মুন্না।

আজ (১২ মে) বৃহস্পতিবার সকাল ৯ টায় স্টেডিয়ামে দিনাজপুর জিলা স্কুল বনাম দিনাজপুর কলেক্টরেট স্কুল এন্ড কলেজ এবং গোর-এ শহীদ বড় ময়দানে সেন্ট ফ্রান্সিস জেভিয়ার স্কুল বনাম চেহেলগাজী শিক্ষা নিকেতন স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা প্রতিযোগিতা করবে।

আর আগামীকাল (১৩ মে) শুক্রবার সকাল ৯ টায় গোর-এ শহীদ বড় ময়দানে সেতাবগঞ্জ সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয় বনাম সেন্ট ফ্রান্সিস জেভিয়ার হাই স্কুল এবং স্টেডিয়ামে দিনাজপুর একাডেমী বনাম দিনাজপুর জিলা স্কুলের শিক্ষার্থীরা প্রতিযোগিতা করবে।