খানসামায় ছাগল পেল ১৬ দরিদ্র পরিবার

খানসামায় ছাগল পেল ১৬ দরিদ্র পরিবার

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরের খানসামা উপজেলায় বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের আর্থিক সহায়তায় ও ন্যাশনাল ইম্প্রুভমেন্ট রুট (নীড়) বাস্তবায়নে ১৬টি দরিদ্র পরিবারের মাঝে ৩২ টি ছাগল বিতরণ করা হয়েছে।

বুধবার (১১ মে) সকালে উপজেলার পূর্ব ছাতিয়ানগড় সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে আংগারপাড়া ইউনিয়নের ৮নং ওয়ার্ডে দেশী ছাগল পালন প্রকল্পের আওতায় বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন ইউএনও রাশিদা আক্তার।

ন্যাশনাল ইম্প্রুভমেন্ট রুট (নীড়) এর সভাপতি অনন্ত কুমার রায়ের সভাপতিত্বে ও ন্যাশনাল ইম্প্রুভমেন্ট রুট (নীড়) এর নির্বাহী পরিচালক আইনুল হক শাহয়ের সঞ্চালনায় এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাণীসম্পদ কর্মকর্তা হুমায়ুন কবির, সমাজসেবা কর্মকর্তা মাসুদ রানা, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও আংগারপাড়া ইউপি চেয়ারম্যান মোস্তফা আহমেদ শাহ, ইউপি সদস্য রশিদুল ইসলাম শাহ প্রমুখ।

ইউএনও রাশিদা আক্তার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। বিভিন্ন সময়ে সমাজের পিছিয়ে পড়া মানুষগুলোকে আর্থিকভাবে স্বাবলম্বী ও সংসারে সচ্ছলতা ফিরিয়ে আনতে বিনামূল্যে ছাগল বিতরণ করা হয়েছে। সরকারী সহায়তায় এনজিও’র উদ্যোগে এই কার্যক্রম সত্যিই প্রশংসনীয়। তিনি আরও বলেন, কিছুদিন লালন-পালনের পর ছাগল থেকে বাচ্চা হবে। ছাগল বিক্রির অর্থ দিয়ে এক সময় তাদের পরিবারে সচ্ছলতা ফিরানোর পাশাপাশি সমাজে নিজেদের প্রতিষ্ঠিত করতে পারবে।