দিনাজপুর জুবিলী উচ্চ বিদ্যালয়ে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার উদ্বোধন

দিনাজপুর জুবিলী উচ্চ বিদ্যালয়ে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার উদ্বোধন

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলতে আজকের শিক্ষার্থীরাই আগামী দিনে রাষ্ট্র পরিচালনা করবে উল্লেখ করে বলেন, উন্নয়নশীল দেশের কাতার থেকে বাংলাদেশকে ২০৪১ সালের মধ্যে উন্নত দেশ হিসেবে গড়ে তোলার যে রূপকল্প রচিত হয়েছে, তার বাস্তবায়নও শিক্ষার্থীরাই করবেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এ দেশকে সোনার বাংলা গড়তে সোনার মানুষ চেয়েছিলেন। সেই সোনার মানুষ হবে আজকের শিক্ষার্থীরা।

তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অপ্রতিরোধ্য গতিতে উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রচেষ্টা, ত্যাগ তিতিক্ষার পর সফল প্রধানমন্ত্রী হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মান করেছে। যা বাস্তবায়ন হবে জুন মাসেই। আর পদ্মা সেতু উদ্বোধন করেই আমরা দক্ষিণাঞ্চলের সাথে যোগাযোগ ব্যবস্থার একটা পরিবর্তন করবো। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যা বলেন সেটা বাস্তবে রুপায়িত করেন। শেখ হাসিনা প্রধানমন্ত্রী হওয়ার পর থেকেই সকল ধর্মের মানুষও সমান অধিকার নিশ্চিত করেছে।

১১ এপ্রিল বুধবার দিনাজপুর জুবিলী উচ্চ বিদ্যালয়ে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার-এর উদ্বোধন ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরন ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি এসব কথা বলেন।

দিনাজপুর জুবিলী উচ্চ বিদ্যালয়ের সভাপতি ও কেবিএম কলেজের প্রাক্তন অধ্যক্ষ বীরমুক্তিযোদ্ধা সাইফুদ্দিন আকতার এর সভাপতিত্বে ও বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক আকরাম হোসেন সঞ্চালনায় বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইমদাদ সরকার, ভাইস চেয়ারম্যান রবিউল ইসলাম সোহাগ, দিনাজপুর জেলা শিক্ষা অফিসার মো. রফিকুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী অফিসার মতুর্জা আল মুঈদ, দিনাজপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুব্রত মজুমদার ডলার, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তারিকুন বেগম লাবুন, শহর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রায়হান কবীর সোহাগ, সহ-সভাপতি দেবাশিষ ভট্টাচার্য্য সাধারণ সম্পাদক এসএম খালেকুজ্জামান রাজু, জুবিলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বুনু বিশ্বাস, কোতয়ালী ওসি মোজাফফর হোসেন প্রমুখ। এর আগে বিদ্যালয়ে বঙ্গবন্ধু মুক্তিযোদ্ধা কর্ণার উদ্বোধন করা হয়। এছাড়া বিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রধান অতিথি বিশেষ অতিথিসহ অন্যান্য অতিথিদের অভ্যার্থনা জানান। অনুষ্ঠানে সাংস্কৃতিক অনুষ্ঠান ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করা হয়।