নীলফামারী পাসপোর্ট অফিসে অনিয়ম দুর্নীতি জনগণের দুর্ভোগ

নীলফামারী পাসপোর্ট অফিসে অনিয়ম দুর্নীতি জনগণের দুর্ভোগ

রংপুর

নীলফামারীর পাসপোর্ট অফিসের সেবা পেতে সাধারণ মানুষ দুর্ভোগের শিকার হচ্ছেন বলে অভিযোগ করেছেন জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক আরিফ হোসেন মুন। তিনি বাংলাদেশ ফুটবল ফেডারেশনের নির্বাহী সদস্য এবং জেলা ক্রীড়া সংস্থা ও নীলফামারী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

অভিযোগ করে আরিফ হোসেন মুন বলেন, ‘৫ এপ্রিল আমার পাসপোর্ট রিনিউ করার জন্য নীলফামারী পাসপোর্ট অফিসে আবেদন করি। ২৭ এপ্রিল আমাকে পাসপোর্ট হস্তান্তর করার কথা। নির্ধারিত সময়ের পর ৯ মে আমার ভাগনেকে স্লিপ দিয়ে পাসপোর্টটি আনার জন্য পাঠাই। পাসপোর্ট অফিস এক মাসেও অনলাইনে আবেদনটি সাবমিট করেনি বলে জানায়।

‘ভাগনে তখন আমার পরিচয় জানালে তাৎক্ষণিক আবেদনটি সাবমিট করলে আমার মোবাইল নাম্বারে মেসেজ আসে। বিষয়টি জানতে আমি ১০ মে অফিসে যাই।

তিনি বলেন,‘পাসপোর্ট অফিসে পরিচয় ছাড়া দ্রুত সেবা পেতে দুর্ভোগ ও হয়রানির শিকার হচ্ছেন সাধারণ মানুষ। এর ফলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অক্লান্ত পরিশ্রমের সুফল ভোগ করতে পারছেন না সাধারণ মানুষ।’

জানতে চাইলে নীলফামারী জেলা পাসপোর্ট কার্যালয়ের সহকারী পরিচালক এ কে এম মোতাহার হোসেন বলেন, তিনি যে অভিযোগ করছেন তা সঠিক নয়। এক মাস আগেই আবেদন অনলাইনে দেয়া হয়েছে।