সিরাজগঞ্জে এক দোকানেই ২ হাজার লিটার সয়াবিন তেল মজুত

সিরাজগঞ্জে এক দোকানেই ২ হাজার লিটার সয়াবিন তেল মজুত

রাজশাহী

সিরাজগঞ্জের বেলকুচিতে সয়াবিন তেল মজুত, উচ্চমূল্যে বিক্রি ও সয়াবিনের সঙ্গে অন্য পণ্য ক্রয় করতে বাধ্য করার অভিযোগে তিন ব্যবসা প্রতিষ্ঠানকে ৭০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ সময় মজুতকৃত প্রায় ৩ হাজার লিটার সয়াবিন তেল উদ্ধার করে খোলাবাজারে নায্যমুল্যে বিক্রি করা হয়েছে।

বুধবার (১১ মে) দুপুর ১টার দিকে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সিরাজগঞ্জের সহকারী পরিচালক মাহমুদ হাসান রনির নেতৃত্বে বেলকুচি উপজেলার মুকুন্দগাঁতি বাজারে এ অভিযান পরিচালনা করা হয়।

মাহমুদ হাসান রনি জানান, অতিরিক্ত মুনাফার লোভে সয়াবিন তেল মজুত রাখা হয়েছে- এমন অভিযোগ পেয়ে বেলকুচি উপজেলার মুকুন্দগাঁতি বাজারে প্রথমে রায়হান স্টোরে অভিযান পরিচালনা করা হয়। সেখানে মজুত করা প্রায় ২ হাজার লিটার বোতলজাত সয়াবিন তেল পাওয়া যায়। এ সময় তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এরপর আব্দুল মালেক স্টোর ও সুমন স্টোরে অভিযান পরিচালনা করে আরও এক হাজার লিটার সয়াবিন তেল জব্দ ও ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় তাদের মোট ৭০ হাজার টাকা জরিমানা করা হয় এবং উদ্ধারকৃত ৩ হাজার লিটার সয়াবিন তেল খোলাবাজারে বিক্রি করা হয়। পাশাপাশি ওই তিন ব্যবসা প্রতিষ্ঠান সাময়িক সিলগালা করে দেওয়া হয়েছে।