দিনাজপুর ফুলবাড়ীতে প্রাণ এগ্রো'র বোরো ধান সংগ্রহ শুরু

দিনাজপুর ফুলবাড়ীতে প্রাণ এগ্রো’র বোরো ধান সংগ্রহ শুরু

দিনাজপুর

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের ফুলবাড়ীতে চুক্তিবদ্ধ কৃষক পর্যায়ে বোরো ধান সংগ্রহ শুরু করেছে গ্রুপের শাখা প্রতিষ্ঠান ফুলবাড়ী প্রাণ এগ্রো বিজনেস লিমিটেড ।

সোমবার বিকালে উপজেলার আলাদিপুর ইউনিয়নের মেলাবাড়ী হাট প্রাঙ্গনে এই বোরো ধান সংগ্রহ কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন, অনুষ্ঠানে প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান মিল্টন।

বোরো ধান সংগ্রহ আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে প্রাণ গ্রুপের শাখা প্রতিষ্ঠান ফুলবাড়ী প্রাণ এগ্রো বিজনেস লিমিটেডের মহা-ব্যবস্থাপক জাকারিয়া হোসেনের সভাপতিত্বে, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা রুম্মান আক্তার, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যক্ষ মিজানুর রহমান। এতে অনান্যদেও মধ্যে বক্তব্য রাখেন ফুলবাড়ী প্রাণ এগ্রো বিজনেস লিমিটেডের কৃষি বিষয়ক কর্মকর্তা খায়রুল ইসলাম, আলদিপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সৈয়দ আবুল হাছান আজাদ প্রমুখ।

প্রাণ এগ্রো বিজনেস লিঃ এর মহা-ব্যবস্থাপক জাকারিয়া হোসেন বলেন প্রাণ এগ্রো লিঃ একটি কৃষি নির্ভর একটি দেশিয় কোম্পানী। এই কোম্পানী কৃষি পণ্য মান উন্নয়ন করে বাজার জাত করে বৈদেশীক মুদ্রা অর্জন করে, এই জন্য স্থানীয় কৃষকদের সাথে চুক্তিবদ্ধ হয়ে উন্নত মানের ধানসহ বিভিন্ন ফসল উৎপাদন করে, এই কর্মসূচির ধারাবাহিকতায় উন্নত মানের চাউল উৎপাদনের লক্ষে কৃষকদের সাথে চুক্তিবদ্ধ হয়ে ধান চাষ করে, সেই ধান বাজারদর অনুযায়ী কৃষকের নিকট থেকে সরাসরি ক্রয় করা হয়।

তিনি বলেন বোরো মৌসুমে কৃষকের সাথে চুক্তিবদ্ধ হয়ে এই উপজেলায় ৫০০ একর জমিতে উন্নত মানের বোরো ধান চাষ করা হয়েছে, আগামীতে এই লক্ষমাত্রা আরো বৃদ্ধি করার পরিকল্পনা নিয়েছে প্রাণ কোম্পানী।

এছাড়া চুক্তিবদ্ধ কৃষক ছাড়াও সরাসরি কৃষকের নিকট থেকে বাজারদর অনুযায়ী ধান ক্রয় করা হয়।