নওগাঁর মহাদেবপুরে সয়াবিন তেলের দাম বেশি রাখায় জরিমানা

নওগাঁর মহাদেবপুরে সয়াবিন তেলের দাম বেশি রাখায় জরিমানা

রাজশাহী

নওগাঁর মহাদেবপুরে বোতলজাত সয়াবিন তেলের দাম ৪২ টাকা বেশি রাখায় এক দোকানিকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

মঙ্গলবার (১০ মে) দুপুরে ভোক্তা অধিকারের নওগাঁ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শামীম হোসেন এ জরিমানা করেন।

জেলা ভোক্তা অধিকার কার্যালয় সূত্রে জানা যায়, মহাদেবপুর উপজেলা সদরের স্কুলপাড়ার বাসিন্দা মেহেদী হাসান গত ২ মে কাঁচা বাজার এলাকার রনি ভ্যারাইটিজ থেকে ২ লিটার সয়াবিন তেল ক্রয় করেন। বোতলের গায়ে ৩১৮ টাকা মূল্য লেখা থাকলেও তিনি ৩৬০ টাকা দাম রাখেন। বিষয়টি মেহেদী হাসান সোমবার ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে অভিযোগ করেন।

ভোক্তা অধিকারের নওগাঁ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শামীম হোসেন বলেন, অভিযোগ পাওয়ার পর মঙ্গলবার দুপুরে রনি ভ্যারাইটিজে গিয়ে সত্যতা পেয়ে পাঁচ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। একইসঙ্গে অভিযোগকারীকে জরিমানার ২৫ শতাংশ হিসেবে ১ হাজার ২৫০ টাকা দেওয়া হয়।

একইসঙ্গে মহাদেবপুর উপজেলা সদরের বকের মোড় এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) ডিলার জাহান ভ্যারাইটিজের প্রোপ্রাইটর মাসুদুর রহমানের দোকানে অভিযান করা হয়। তার দোকান থেকে টিসিবির সয়াবিন তেলের খালি বোতল ১ বস্তা (২ লিটারের ৭০টি বোতল)
জব্দ করা হয়। যা তারা বেশি মুনাফার আশায় খোলা বাজারে বিক্রি করেছে বলে সত্যতা পাওয়া গেছে। তার কাছ থেকে ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন মহাদেবপুর উপজেলা নিরাপদ খাদ্য পরিদর্শক অরুন চন্দ্র ও স্থানীয় থানা পুলিশ।