তিন ধাপ এগিয়ে র‌্যাঙ্কিংয়ের ষষ্ঠ স্থানে উঠে এলেন দূরন্ত আলকারাজ

তিন ধাপ এগিয়ে র‌্যাঙ্কিংয়ের ষষ্ঠ স্থানে উঠে এলেন দূরন্ত আলকারাজ

খেলা

বিশ্ব এটিপি র‌্যাঙ্কিংয়ের তিন ধাপ এগিয়ে ষষ্ঠ স্থানে উঠে এসেছেন স্প্যানিশ তরুণ সেনসেশন কার্লোস আলকারাজ।

১৯ বছর বয়সী এই স্প্যানিয়ার্ড রোববার জার্মান তারকা আলেক্সান্দার জেভরেভকে ৬-৩, ৬-১ গেমে পরাজিত করে মাদ্রিদ ওপেন মাস্টার্সের শিরোপা জয় করেছেন। এ নিয়ে এ বছর চতুর্থ শিরোপা জয় করলেন আলবকারাজ। ইতোমধ্যেই আসন্ন ফ্রেঞ্চ ওপেনে তাকে ফেবারিট হিসেবে বিবেচনা করা শুরু হয়ে গেছে। মাদ্রিদ ওপেনের ফাইনালে পথে তিনি একে একে রাফায়েল নাদাল ও নোভাক জকোভিচের মত শীর্ষ তারকাদের পরাস্ত করেছেন। গোঁড়ালির ইনজুরি না ভোগালে রোম টুর্ণামেন্টে নিজেকে ফিট হিসেবে প্রমান করতে পারবেন আলকারাজ। এরপর তার মূল লক্ষ্য ২২ মে থেকে শুরু হওয়া বছরের দ্বিতীয় গ্র্যান্ড স্ল্যাম ফ্রেঞ্চ ওপেন।

নতুন র‌্যাঙ্কিং অনুযায়ী সার্বিয়ান তারকা জকোভিচ তার শীর্ষস্থান অক্ষুন্ন রেখেছেন। হার্নিয়া অপারেশন শেষে সুস্থ হয়ে আগামী সপ্তাহে জেনেভো ওপেনে ফেরার অপেক্ষায় থাকা দানিল মেদভেদেভও তার দ্বিতীয় স্থান ধরে রেকেছেন। জেভরেভের পর স্ট্রেলিয়ান ওপেন বিজয়ী নাদাল রয়েছেন চতুর্থ স্থানে।

ডান হাতের অস্ত্রোপচারের কারনে ক্লে মৌসুম শুরু করতে না পারা উইম্বলডন ফাইনালিস্ট ইতালিয়ান মাত্তেও বেরাত্তিনি দুই ধাপ নীচে নেমে অষ্টম স্থানে ও নরওয়ের কাসপার রুড সপ্তম স্থান থেকে ১০ম স্থানে নেমে গেছেন।
এটিপি শীর্ষ ১০ র‌্যাঙ্কিং :
১. নোভাক জকোভিচ (সার্বিয়া) ৮২৬০ রেটিং পয়েন্ট
২. দানিল মেদভেদেভ ৭৯৯০
৩. আলেক্সান্দার জেভরেভ (জার্মানী) ৭০২০
৪. রাফায়েল নাদাল (স্পেন) ৬৪৩৫
৫. স্টিফানোস টিসিতসিপাস (গ্রীস) ৫৭৫০
৬. কার্লোস আলকারাজ (স্পেন) ৪৭৭২
৭. আন্দ্রে রুবলেভ ৪১১৫
৮. মাত্তেও বেরাত্তিনি (ইতালি) ৩৮৯৫
৯. ফেলিক্স অগার-আলিয়াসিমে (কানাডা) ৩৭৬০
১০. কাসপার রুড (নরওয়ে) ৩৭৬০