ইতালিয়ান ওপেন থেকে নাম প্রত্যাহার করে নিলেন নাওমি ওসাকা

ইতালিয়ান ওপেন থেকে নাম প্রত্যাহার করে নিলেন নাওমি ওসাকা

খেলা

পেশীর ইনজুরির কারনে ফ্রেঞ্চ ওপেনের প্রস্তুতিমূলক টুর্নামেন্টে হিসেবে পরিচিত ইতালিয়ান ওপেন থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন জাপানের তারকা নাওমি ওসাকা, ডব্লিউটিএ সূত্র এই তথ্য নিশ্চিত করেছে।

চারবারের গ্র্যান্ড স্ল্যাম বিজয়ী ওসাকা মাসের শুরুতে মাদ্রিদ ওপেনের প্রথম ম্যাচেই ইনজুরিতে আক্রান্ত হন। দ্বিতীয় রাউন্ডে সারা সোরিবেস টোরমোর কাছে তাই আর পেরে উঠেননি। এক বিবৃতিতে জাপানীজ এই তারকা বলেছেন, ‘দূর্ভাগ্যবশত: রোম থেকে ইনজুরির কারনে আমি নাম প্রত্যাহার করে নিচ্ছি। মাদ্রিদে গত সপ্তাহের ইনজুরি থেকে এখনো আমি পুরোপুরি সুস্থ হয়ে উঠতে পারিনি।

এটা যেহেতু পেশীর ইনজুরি তাই আমাকে বাড়তি সতর্কতা অবলম্বন করতে হচ্চে। বিশেষ করে রোলা গাঁরোকে সামনে রেখে আমি একটু বেশী সতর্ক অবস্থায় রয়েছি।’

বিশ্বের সাবেক এই নাম্বার ওয়ান খেলোয়াড় ক্লে কোর্টের কোন টুর্ণামেন্টে এখনো পর্যন্ত ফাইনালে পৌঁছাতে পারেননি। কিন্তু আগামী ২২ মে থেকে শুরু হওয়া ফ্রেঞ্চ ওপেনে সেই খরা কাটাতে মরিয়া হয়ে রয়েছেন। বর্তমানে বিশ্ব র‌্যাঙ্কিংয়ের ২৮ নম্বরে রয়েছেন ওসাকা।

২৪ বছর বয়সী ওসাকা মিয়ামি ওপেনের ফাইনালে খেলেছেন। এপ্রিলের সেই ফাইনালে বিশ্বের এক নম্বর খেলোয়াড় ইগা সোয়াইটেকের কাছে পরাজিত হয়ে হতাশ হতে হয়।