বালিয়াডাঙ্গীতে মা দিবসে মায়ের পা ধুয়ে সম্মান জানালো শিক্ষার্থীরা

বালিয়াডাঙ্গীতে মা দিবসে মায়ের পা ধুয়ে সম্মান জানালো শিক্ষার্থীরা

রংপুর

আনোয়ার হোসেন আকাশ, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ আন্তর্জাতিক মা দিবস আজ। জন্মদাত্রী মা, যার কল্যাণে পৃথিবীতে আলোর মুখ দেখা হয় সন্তানের, সেই মায়ের স্মরণে প্রতি বছর মে মাসের দ্বিতীয় রোববার ‘বিশ্ব মা দিবস’ হিসেবে পালিত হয়ে আসছে।

মা দিবস উপলক্ষে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলায় এক ব্যতিক্রম উদ্যোগ নিয়েছেন স্টার মডেল স্কুলের শিক্ষার্থীরা। স্কুলের মাঠে উপস্থিত ৫ শতাধিক শিক্ষার্থী ও অভিভাবক। মাঠের মাঝখানে দুই সারিতে পেতে দেওয়া চেয়ারগুলোতে একে একে এসে বসলেন মায়েরা।

এরপর পানি ভর্তি মগ নিয়ে এসে চেয়ারে বসা মায়েদের পা ধুয়ে সম্মান জানিয়েছে সন্তানেরা। এমন দৃশ্য দেখলেন উপস্থিত শিক্ষার্থী ও অভিভাবক। এমন এক ব্যতিক্রম আয়োজনের মধ্য দিয়ে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে পালিত হলো আন্তর্জাতিক মা দিবস।

রবিবার দুপুরে বালিয়াডাঙ্গী উপজেলার প্রাণকেন্দ্রে অবস্থিত স্টার মডেল স্কুল মাঠে মা দিবস উপলক্ষে নানা কর্মসূচির মধ্যে এটি ছিল অন্যতম।

স্কুলটির পরিচালক রেজাউল ইসলাম জানান, এটি একটি প্রতিটি অনুষ্ঠান। শিক্ষার্থীদের এর মাধ্যমে মায়ের প্রতি শ্রদ্ধাবোধ ও ভালাবাসা বাড়বে। মা দিবসে এই জন্য অন্যান্য কর্মসূচীর মধ্যে এটির আয়োজন করা হয়েছে।

এর আগে সকালে কর্মসূচীর উদ্বোধন ও আলোচনা সভায় বক্তব্য রাখেন স্টার মডেল স্কুলের পরিচালনা কমিটির সভাপতি এ্যাড. সৈয়দ আলম, পরিচালক রেজাউল ইসলাম, প্রধান শিক্ষক তাজিম উদ্দীন, সমাজকর্মী সামশুজ্জামান, সাংবাদিক এস এম মশিউর রহমান প্রমুখ এতে বক্তব্য রাখেন।অনুষ্ঠান শেষে পুরস্কার বিতরণ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন স্কুলটি কৃতি শিক্ষার্থীরা।