দিনাজপুর বিশ্ব রেডক্রস-রেডক্রিসেন্ট দিবস পালিত

দিনাজপুর বিশ্ব রেডক্রস-রেডক্রিসেন্ট দিবস পালিত

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ উৎসব মুখর পরিবেশে দিনাজপুরে বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভাসহ বিভিন্ন কর্মসুচির মাধ্যমে পালিত হয়েছে বিশ্ব রেডক্রস-রেডক্রিসেন্ট দিবস।

রোববার (৮ মে ২০২২) দিবসটি উপলক্ষে বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির দিনাজপুর ইউনিটের উদ্যোগে সকালে বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা ও চিত্রাংকন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়।

সকাল ১০ টায় পাহাড়পুর ইউনিট কার্যালয় জাতীয় ও রেডক্রিসেন্ট পতাকা উত্তোলনের পর একটি বর্ণাঢ্য র‌্যালি শহরের প্রধান সড়ক সমূহ প্রদক্ষিণ করে। ইউনিটের নিজস্ব মিলনায়তনে ভারপ্রাপ্ত চেয়ারম্যান বজলুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় অংশ নেন ইউনিটের সেক্রেটারী মোঃ আলাউদ্দিন, নির্বাহী সদস্য, কামরুল হুদা হেলাল, ডাঃ আব্দুল করিম, রফিকুল ইসলাম শাহ্্, অধ্যক্ষ সুফিয়া নাহার, রঞ্জিত সাহা, দিনাজপুর সরকারি কলেজের অধ্যাপক শেখ মাহাতাব উদ্দিন মুকুট, আজীবন সদস্য আলেয়া বেগম স্বপ্না, যুব রেডক্রিসেন্ট এর বিশাল গুপ্ত এবং ইউনিট লেবেল অফিসার মোঃ ফজলুল করিম।

ভারপ্রাপ্ত চেয়ারম্যান বজলুল হক বলেন, করোনা মহামারীতে রেডক্রিসেন্ট এর কর্মকর্তা এবং স্বেচ্ছাসেবীরা জীবনের ঝুঁকি নিয়ে আক্রান্ত অসহায় মানুষের পাশে দাড়িয়েছিল। ২ বছরে একাধিকবার খাদ্য সহায়তা, চিকিৎসা সহায়তা, সেনিটাইজ ও মাস্ক বিতরণ, অক্সিজেন সুবিধা প্রদান এবং করোনা ভ্যাকসিন কার্যক্রমে রেডক্রিসেন্ট এর সকলে আন্তরিকতার সাথে কাজ করেছেন। যে কোন দুর্যোগে রেডক্রিসেন্ট অসহায় ও আর্তমানুষের পাশে দাড়িয়ে সাহস ও শক্তি জুগিয়েছে। সারা বিশ্বে এখন রেডক্রিসেন্ট মানবতার একটি আন্তর্জাতিক প্রতিষ্ঠান হিসেবে জনপ্রিয় ও সমাদৃত।

দিবস উপলক্ষে আয়োজিত ২টি গ্রুপের চিত্রাংকন প্রতিযোগিতা বিজয়ী শিশুরা হলেন- নাহিয়ান ইসলাম, হুমায়ারা ইসরাত, আরোহী, নুহা, ইনায়া ও চাদনী। এদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়।