মোশাররফ করিমে মুগ্ধ মৌ

মোশাররফ করিমে মুগ্ধ মৌ

বিনোদন

উপস্থাপনায় চটপটে মৌসুমী মৌ। গত কয়েক বছর ধরে অভিনয়েও পটু হয়ে উঠছেন তিনি। এখন পর্যন্ত তার অভিনীত ১৪টি নাটক ও টেলিছবি প্রচার হয়েছে। ৩টি এখনো প্রচার হয়নি। গত দুই ঈদে মৌ অভিনীত ৯টি নাটক প্রচার হয়েছে। তবে এবার তিনি একটিমাত্র নাটকে অভিনয় করেছেন। ইমরাউল রাফাতের পরিচালনায় নির্মিত এ নাটকে তার সহশিল্পী মোশাররফ করিম।

ঈদের নাটক প্রসঙ্গে মৌ বলেন, ‘এবার ঈদ উপলক্ষে অনেকগুলো চিত্রনাট্য হাতে এসেছিল। কিন্তু করিনি। একটি নাটকে কাজ করে দেখতে চাচ্ছি কেমন সাড়া পাই। বিশেষ করে মোশাররফ করিমে সাথে কাজ। এমন চরিত্রে আমি আগে অভিনয় করিনি। আগে সাহসও করিনি। অন্য সহ-অভিনেতা শরাফ আহমেদ জীবনসহ সবাই আন্তরিক ছিলেন। ইমরাউল রাফাতের সাথে আগেও কাজের কথা ছিল। তিনি একটি ধারাবাহিকের জন্য ডেকেছিলেন। আমি সময় মিলাতে পারিনি। এবার সবকিছু মিলে গেল বলে কাজটা করলাম।’

মোশাররফ করিমে মুগ্ধ মৌ। আগে তার সাক্ষাত্কার নিয়েছেন। এবার করলেন তার বিপরীতে অভিনয়। অভিনয়ের অভিজ্ঞতার কথা জানিয়ে তিনি বলেন, ‘মোশাররফ করিম আমাকে দৃশ্যধারণের সময় বিভিন্ন বিষয় দেখিয়ে দিয়েছেন। কয়েকবার রিহার্সেল করে শুটিং করেছি। পরিচালক আমাকে চিত্রনাট্য দিতেন না। যদি আবার মুখস্ত করে সংলাপ বলি। তাই মোশাররফ ভাই আর আমি বসে ঠিক করেছি কোন সংলাপ দিলে ভালো হয়। সেভাবে সংলাপ দিয়েছি। তিনি অসাধারণ একজন মানুষ। দুর্দান্ত অভিনয়শল্পী।’

একটিমাত্র নাটক করলেও ঈদে উপস্থাপনায় দর্শক মৌ-কে খুঁজে পাবেন বারবার। এ প্রসঙ্গে মৌ বলেন, ‘বিটিভিতে ঈদের বিশেষ ব্যান্ড শো উপস্থাপনা করেছি। সেখানে ৪টি জনপ্রিয় ব্যান্ড অংশগ্রহণ করেছে। এটিএন বাংলায় ঈদের শো মেরিল ক্যাফে লাইভ ঈদ স্পেশাল, ঈদের দিন থেকে সপ্তম দিন পর্যন্ত দেশ টিভিতে বিকেল ৩টা থেকে ৬টা পর্যন্ত লাইভ করব।

এশিয়ান টিভিতে ঈদের ২য় ও ৭ম দিন সরাসরি আয়োজনে অতিথি হিসেবে থাকবেন মমতাজ এবং এস আই টুটুল। এ ছাড়া ঈদ উপলক্ষে চ্যানেল আইতে ‘বিকাশ ঈদ আনন্দ’ অনুষ্ঠানটি উপস্থাপনা করছি। হাতিলের একটি শো এবং ট্রান্সকমের সেলিব্রেটি কাপল শো করছি। এর বাইরে বেঙ্গল প্লাস্টিকসের সৌজন্যে নাগরিকে ইফতার শো করছি রমজান জুড়ে।

এবিসি রেডিওর একটি ঈদের বিশেষ শো যুক্ত হয়েছে। এর আগে মাছরাঙা টেলিভিশনের রিয়েলিটি শো ‘স্কয়ার সুরের সেরা’ উপস্থাপনা করেছেন মৌসুমী মৌ। বিকাশের তিনটি বিজ্ঞাপনচিত্রে কাজ করার পর ‘বিকাশ লেখকের সাথে বইমেলা’ উপস্থাপনা করেছেন।