গাইবান্ধায় জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত

গাইবান্ধায় জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত

রংপুর

আরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে গাইবান্ধা জেলা লিগ্যাল এইড কমিটির আয়োজনে বৃহস্পতিবার সকালে একটি বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বর্ণাঢ্য র‌্যালিটি জজ কোট চত্বর থেকে বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। কবুতর উড়িয়ে র‌্যালির উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ অলিউর রহমান।

আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান ও সিনিয়র জেলা ও দায়রা জজ দিলীপ কুমার ভৌমিক, পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আশিকুল খবির, জেলা বারের সভাপতি অ্যাড. আহসানুল করিম লাছু, সাধারণ সম্পাদক অ্যাড. সিরাজুল ইসলাম বাবু, ফেরদৌস ওয়াহেদ, মাসুমা খানম যুথি, জয়া প্রসাদ প্রমুখ।

দিবসটি উপলক্ষে জেলা লিগ্যাল এইড কমিটি, গণ উন্নয়ন কেন্দ্র (জিইউকে), ফ্রেন্ডশিপ, এসকেএস ফাউ-েশন, ব্র্যাক, প্রশিকা মানবিক উন্নয়ন কেন্দ্র, গাইবান্ধা জোন, আরডিআরএস বাংলাদেশ এর উদ্যোগে ১০টি স্টল বসানো হয়। শেষে অতিথিবৃন্দ জজ কোর্ট চত্বরে লিগ্যাল এইড মেলার স্টল পরিদর্শন করেন। দিবসটি উপলক্ষে এবারের প্রতিপাদ্য বিষয় ছিল “বিনা খরচে নিন আইনী সহায়তা শেখ হাসিনা সরকার দিচ্ছে এই নিশ্চিতায়”।