ঠাকুরগাঁওয়ে ৩ হাজার চালকুমড়ার গাছ নষ্ট করলেন দুর্বৃত্তরা

ঠাকুরগাঁওয়ে ৩ হাজার চালকুমড়ার গাছ নষ্ট করলেন দুর্বৃত্তরা

রংপুর

ঠাকুরগাঁও সদর উপজেলার রায়পুর বাকশিড়ি এলাকায় সইদুল ইসলাম নাম এক কৃষকের প্রায় ২ বিঘা জমির ফলন্ত চালকুমড়ার ক্ষেত নষ্ট করেছে দুর্বৃত্তরা। এতে ওই ভুক্তভোগী কৃষকের ব্যাপক ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। বুধবার রাতে দুবৃর্ত্তরা গাছের গোড়ায় আগাছানাশক দিয়ে স্প্রে করার কারণে এ ঘটনা ঘটেছে বলে জানান ভুক্তভোগী কৃষক সইদুল।

ক্ষতিগ্রস্ত কৃষক সইদুল বলেন, আমি একজন ক্ষুদ্র কৃষক। অন্যের জমি বর্গা নিয়ে চালকুমড়ার চাষ করেছিলাম। প্রতিদিনের মতো সকালে গাছ থেকে চালকুমড়া সংগ্রহ গেলে বৃহস্পতিবার সকালে দেখি গাছের গোড়া থেকে আগাল পর্যন্ত ঝিমিয়ে গেছে। এতে আমার দুই বিঘার প্রায় ৩ হাজার চালকুমড়ার গাছ নষ্ট হয়েছে।

তিনি আরও বলেন, প্রতিদিন ৮০০ থেকে ১ হাজার পিস চালকুমড়া বিক্রি করতাম ৩০ টাকা পিস দরে। এটা কারও সহ্য হয়নি। ক্ষতির পরিমাণ দুই থেকে আড়াই লাখ টাকা। বুধবার রাতের কোনো একসময় কাজটি করেছে দুবৃর্ত্তরা। তাৎক্ষণিক বিষয়টি ইউপি সদস্য রমজান আলীকে অবহিত করেছি। যেহেতু কাউকে দেখতে পাইনি সে কারণে মামলা দিতে পারছি না।

স্থানীয় ইউপি সদস্য রমজান আলী বলেন, আগাছানাশক নিয়ে চালকুমড়ার ফসল নষ্ট করার বিষয়টি খুবই দুঃখজনক। যে ব্যক্তি কাজটি করেছেন তিনি নেক্কারজনক কাজ করেছেন।

ঠাকুরগাঁও সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) তানভীরুল ইসলাম জানান, এ ব্যাপারে কোনো লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।