প্রতিবন্ধী ব্যক্তিদের আয় বৃদ্ধিমূলক কার্যক্রমে দক্ষতা বৃদ্ধি প্রশিক্ষন সম্পন্ন

প্রতিবন্ধী ব্যক্তিদের আয় বৃদ্ধিমূলক কার্যক্রমে দক্ষতা বৃদ্ধি প্রশিক্ষন সম্পন্ন

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ সম্প্রীতি প্রতিবন্ধী উন্নয়ন সংস্থা ও কমিউনিটি ডেভেলপমেন্ট এসোসিয়েশন এর আয়োজনে এবং টার্নিং পয়েন্ট ফাউন্ডেশন ও কমনওয়েলথ ফাউন্ডেশনের অর্থায়নে কোভিড-১৯ প্রতিরোধ কর্মসূচীতে প্রতিবন্ধীতা অন্তর্ভুক্তি শক্তিশালীকরণ প্রকল্পের আওতায় প্রতিবন্ধী ব্যক্তিদের আয় বৃদ্ধিমূলক কার্যক্রমে দক্ষতা বৃদ্ধি প্রশিক্ষন সম্পন্ন হয়েছে।

২৬ এপ্রিল ২০২২ ২দিনব্যাপী দিনাজপুর বিরল উপজেলার ধুকুরঝাড়ী বাজারের গোয়ার্স মার্কেটে প্রতিবন্ধী ব্যক্তিদের আয় বৃদ্ধিমূলক কার্যক্রমে দক্ষতা বৃদ্ধি প্রশিক্ষনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৩নং ধামইর ইউনিয়ন পরিষদের চেয়াম্যান মোঃ মোসলেস উদ্দিন।

বিশেষ অতিথি ছিলেন বিরল উপজেলা সমাজসেবা অফিসার মোঃ আনিসুর রহমান, সহকারী উপজেলা যুব উন্নয়ন অফিসার মোঃ আশরাফুল আলম। সম্প্রীতি প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার সভাপতি তামজিদা পারভীন সীমার সভাপতিত্বে রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন সিডিএ’র আঞ্চলিক সমন্বয়কারী (বিরল-বোচাগঞ্জ) মোঃ কামরুজ্জামান, সিডিএ’র রিসোর্স পার্সন অনামিকা পান্ডে।

২দিনব্যাপী প্রতিবন্ধী ব্যক্তিদের আয় বৃদ্ধিমূলক কার্যক্রমে দক্ষতা বৃদ্ধি প্রশিক্ষনের সমাপনীতে মঙ্গলবার ১০ জন প্রতিবন্ধীকে ক্ষুদ্র ব্যবসা করার জন্য ১২ হাজার টাকা করে সংস্থার পক্ষ থেকে আর্থিক সহযোগিতা প্রদান করা হয়। সকাল ১০টা থেকে বিকার ৪টা পর্যন্ত এই প্রশিক্ষন অনুষ্ঠিত হয়।