পঞ্চগড়ে ১,০২১ ভূমিহীন-গৃহহীন পরিবারের মাঝে জমির মালিকানা ও ঘরের চাবি হস্তান্তর

পঞ্চগড়ে ১,০২১ ভূমিহীন-গৃহহীন পরিবারের মাঝে জমির মালিকানা ও ঘরের চাবি হস্তান্তর

রংপুর

পঞ্চগড় প্রতিনিধিঃ পঞ্চগড় জেলায় এক হাজার ২১টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে দুই শতক জমির মালিকানা ও ঘরের চাবি হস্তান্তর করা হয়েছে। ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর উপলক্ষে মঙ্গলবার সকালে পঞ্চগড় সদর উপজেলা পরিষদে এক অনুষ্ঠানের আয়োজন করে উপজেলা প্রশাসন।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম। সদর উপজেলা নির্বাহী অফিসার মাসুদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান নিলুফার ইয়াসমিন ও কাজী আল তারিক এবং বীর মুক্তিযোদ্ধা এটিএম সারোয়ার হোসেন। গণভবন থেকে প্রধানমন্ত্রীর আনুষ্ঠানিক ঘোষণার পর কয়েকজন উপকারভোগির হাতে জমির দলিল ও ঘরের চাবি হস্তান্তর করেন প্রধান ও বিশেষ অতিথিবৃন্দ।

জানা গেছে, প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় তৃতীয় পর্যায়ের প্রথম দফায় প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে পঞ্চগড় জেলায় এক হাজার ২১টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে দুই শতক জমির সাথে সেমিপাকা ঘর হস্তান্তর করা হচ্ছে। এর মধ্যে সদর উপজেলায় ৪৭০টি, বোদা উপজেলায় ১৪৫টি, দেবীগঞ্জ উপজেলায় ২০০টি, তেঁতুলিয়া উপজেলায় ১৫০টি এবং আটোয়ারী উপজেলায় ৫৬টি।