দিনাজপুর থেকে ঝালকাঠি যাওয়ার পথে ৭ লক্ষ ২০ হাজার টাকার ৪০০ বস্তা চাল ছিনতাই

দিনাজপুর থেকে ঝালকাঠি যাওয়ার পথে ৭ লক্ষ ২০ হাজার টাকার ৪০০ বস্তা চাল ছিনতাই

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর থেকে ট্রাক বোঝাই চাল নিয়ে ঝালকাঠি জেলায় যাওয়ার পথে চালককে আহত করে ৪০০ বস্তা চাল ছিনতাই হয়ে গেছে।

চালবহনকারী ট্রাক ও চালক উদ্ধার হলেও চাল গুলো উদ্ধার করা সম্ভব হয়নি। ছিনতাইকৃত চালের মূল্য ৭ লক্ষ ২০ হাজার টাকা।

এদিকে ট্রাকবন্দোবস্তকারী শ্রমিক ইউনিয়নের নেতারা জানান তারা ট্রাক ও চালের খোঁজ নিতে গিয়ে হুমকির মুখে ফিরে এসেছেন।

দিনাজপুর জেলা ট্রাক ট্যাংকলরী কার্ভাটভ্যান ও ট্রাক্টর শ্রমিক ইউনিয়নের বটতলী কেন্দ্রীয় ট্রার্মিনাল উপ কার্যালয়ের ট্রাক ভাড়ার বন্দোবস্তকারী শ্রী বিপ্লব কুন্ডু জানান, ঝালকাঠি সদর উপজেলার আদিল মুড়ির মিলের মালিক তরিকুল ইসলাম চালবহনের জন্য ট্রাক ভাড়া চাইলে দিনাজপুর শহরের বড়বন্দর “মা মনসা ভান্ডারের মালিক সুবল ঘোষের সঙ্গে আলোচনা করে তিনি ট্রাক ভাড়া করে দেন।

গত ২০ এপ্রিল দিনাজপুর সদর উপজেলার রানীগঞ্জ মোড়ের যমুনা অটো রাইস মিল থেকে দুপুর ২ টার সময় ঢাকা মেট্রো-ট-১৬-৯৪৯৯ নম্বর ট্রাক যোগে বি/আর ১১নং ৪০০ বস্তা মুড়ির চাউল নিয়ে ঝিনাইদহ জেলার সদর উপজেলার আরাপপুর গ্রামের মোঃ শরিফুল ইসলামের ছেলে গাড়ীর মালিক ও চালক মোঃ আল আমিন হোসেন ঝালকাঠির আদিল মুড়ির মিলের উদ্দ্যেশে রওয়ানা দেন।

দুইদিন পর গত ২২ তারিখে চাল ক্রেতা মোঃ তরিকুল ইসলাম মোবাইল ফোনে বিপ্লব কুন্ডুকে জানান, চালের ট্রাক তার মিলে পৌছেনি। পরে অনেক খোজা খুজির পর জানা যায়, ট্রাকটি চাল নিয়ে কুষ্টিয়া পৌছালে খোশালবাড়ী নামক স্থানে চালক মোঃ আল আমিন হোসেনকে আহত করে কে বা কারা চাল গুলি ছিনতাই করে নিয়ে যায়। পরে চালককে আহত অবস্থায় কুষ্টিয়া হাসাপাতালে পাওয়া যায়।

তিনি আরও জানান, খবর পাওয়ার পর চালকের সঙ্গে দেখা করতে গেলে চালকের ভগ্নিপতি ঝিনাইদহ সদর উপজেলার ঘোড়ামারা গ্রামের মোঃ জবেদ আলী মোল্লা তাদেরকে হুমকি প্রদান করেন। এ সময় তিনি বলেন,কারও সঙ্গে দেখা করা হবেনা আপনারা চলে যান, না হলে মেরে ফেলে লাশ গুম করে দিব। এ রিপোর্ট লিখা পর্যন্ত চাল গুলো উদ্ধার হয়নি। ট্রাকটি কুষ্টিয়া জেলার খোকসা থানায় আটক রয়েছে।

এ ব্যাপরে বিপ্লব কুন্ডু বাদী হয়ে দিনাজপুর কোতয়ালী থানায় একটি জিডি করেছেন। জিডি নং ১৪৪৮,তারিখ ২৩.০৪.২০২২ ইং।

কোতয়ালী থানার ওসি মোজাফফর হোসেন জিডির বিষয়টি নিশ্চিত করে জানান, ছিনতাইকৃত চাল উদ্ধারে পুলিশের তৎপরতা অব্যাহত রয়েছে।