রংপুর পীরগাছা হাসপাতালে দুদকের তদন্ত

রংপুর পীরগাছা হাসপাতালে দুদকের তদন্ত

রংপুর

রংপুরের পীরগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সাবেক স্বাস্থ্য কর্মকর্তার বিরুদ্ধে নানা অনিয়ম-দুর্ণীীতর অভিযোগ উঠছে। এসব বিষয়ে অভিযোগের প্রেক্ষিতে সোমবার তদন্ত করেন দুণীতি দমন কমিশন রংপুরের কর্মকর্তাগণ।

সকাল থেকে দুপুর পর্যন্ত চলে তদন্ত কার্যক্রম। এ সময় বর্তমান উপজেলা স্বাস্থ্য পঃ পঃ কর্মকর্তা ডাঃ কানিজ সাবিহা, কর্মরত ডাক্তার ও স্থানীয় সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

জানা গেছে, পীরগাছা উপজেলা স্বাস্থ্য পঃ পঃ কর্মকর্তা ডাঃ আবু আল হাজ্জাজ বিগত ২০১৭ সাল থেকে ২০২২ সালের জানুয়ারী পর্যন্ত পীরগাছা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ছিলেন।

এ সময় তিনি আবাসিক কোয়াটার ভাড়ার অর্থ আত্মসাত, রেনারেটর না চালিয়ে বিল উত্তোলন, ঠিকাদারদের সাথে যোগসাজস করে হাসপাতাল সংস্কারের নামে অর্থ আদায়, ভালো এ্যাম্বুলেন্স গ্যারেজ বন্ধি করে বিনষ্ট ও বিভিন্ন প্রকল্প এবং অতিরিক্ত খরচ দেখিয়ে অর্থ আত্মসাতসহ নানা অনিয়ম-দুর্ণীতির অভিযোগ ওঠে তার বিরুদ্ধে। বর্তমানে তিনি নীলফামারী আধুনিক হাসপাতালে তত্ত্বাবধায়ক হিসেবে কর্মরত আছেন।

এ বিষয়ে সম্প্রতি রংপুর জেলা দুণীতি দমন কমিশনে অভিযোগ করা হলে সোমবার তদন্তে আসেন দুদকের কর্মকর্তাগণ। তারা সার্বিক বিষয়ে খুটিনাটি দেখেন এবং কর্মরত কর্মকর্তা ও ডাক্তারদের জবানবন্দী নেন।

পীরগাছা উপজেলা স্বাস্থ্য পঃ পঃ কর্মকর্তা ডাঃ কানিজ সাবিহা বলেন, আমার আসার আগে কি হয়েছে জানিনা। আমি অল্প কিছুদিন আগে এখানে এসেছি।

এ বিষয়ে জানতে চাইলে দুর্ণীতি দমন কমিশন (দুদক) রংপুরের সহকারি পরিচালক হোসাইল শরীফ বলেন, আমরা অভিযোগের ভিত্তিতে অনেকগুলো বিষয় নিয়ে তদন্ত করেছি। প্রয়োজনীয় কাগজপত্র নেয়া হয়েছে। কাগজপত্র দেখে যদি কোন অনিয়ম পাওয়া যায় তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।