ছোটবেলায় যৌন হেনস্তার শিকার হয়েছিলেন কঙ্গনা

ছোটবেলায় যৌন হেনস্তার শিকার হয়েছিলেন কঙ্গনা

বিনোদন

কঙ্গনা রনৌতের ‘লক আপ’ নামের রিয়েলিটি শো যেন বিতর্ক ও আলোচনার বাক্সে পরিণত হচ্ছে। একের পর এক বিষয় বের হয়ে আসছে সেখান থেকে। এবার এই অভিনেত্রী যৌন হয়রানি নিয়ে মুখ খুললেন।

মাত্র ছ’বছর বয়সে যৌন নিগ্রহের শিকার হয়েছিলেন। শোয়ের প্রতিযোগী মুনওয়ার ফারুকি নিজের যৌন হেনস্তার কথা জানান। তখনই ছোটবেলার তিক্ত স্মৃতিকথা শোনান কঙ্গনা।

কঙ্গনা জানান, ছোটবেলায় শিশুরা বুঝতেই পারে না যে যৌন নিগ্রহের শিকার হচ্ছে। পরবর্তীকালে বিষয়টি বুঝতে পারলেও অনেকে প্রকাশ্যে বলে উঠতে পারে না। নিজেদের প্রিয়জনদেরই যন্ত্রণার কাহিনি জানাতে পারে না।

হয়রানি প্রসঙ্গে কঙ্গনা বলেন, ‘আমাদের পাড়ায় এক ছেলে ছিল সে নিজেও তখন ছোট ছিল কিন্তু আমার থেকে তিন-চার বছরের বড়। আমরা অনেকেই খুব ছোট ছিলাম। ও কাছে ডাকতো আর আমাদের জামাকাপড় খুলে আমাদের চেক করতো। আমরা তখন বুঝতেই পারিনি যে আমাদের সঙ্গে এটা কী হচ্ছে!’

এভাবে প্রকাশ্যে যৌন হেনস্তার মতো গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা করার জন্য মুনওয়ারকে সাধুবাদ জানান কঙ্গনা। পাশাপাশি এমন ঘটনার বিরুদ্ধে সোচ্চার হওয়ার কথাও বলেন অভিনেত্রী।

গত ৭ ফেব্রুয়ারি থেকে শুরু হয়েছে ‘লক আপ’ নামের রিয়েলিটি শো। যেখানে বন্দি অবস্থায় প্রতিযোগিতায় অংশ নিয়েছেন সোশ্যাল মিডিয়ায় সমালোচিত সেলিব্রেটিরা। আর ‘লক আপ’র প্রধান হিসেবে আছেন কঙ্গনা। সূত্র: আনন্দবাজার।