কাহারোলে ৮০টি ভূমিহীন ও গৃহহীন পরিবার বসতবাড়ী পাচ্ছে

কাহারোলে ৮০টি ভূমিহীন ও গৃহহীন পরিবার বসতবাড়ী পাচ্ছে

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ মুজিববর্ষ উপলক্ষ্যে ভূমিহীন ও গৃহহীন ‘ক’ শ্রেণী পরিবার পূনর্বাসনের অংশ হিসেবে আগামী ২৬ এপ্রিল ২০২২ খ্রিঃ তারিখে সকাল ১০:৪৫ টায় ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক সারাদেশে ৩য় পর্যায়ে ৩২,৯০৪ জন ভূমিহীন পরিবারকে নির্মিত বসতবাড়ী ও ২ শতাংশ করে জমির কবুলিয়ত দলিল হস্তান্তর করবেন।

উক্ত কর্মসূচীর আওতায় দিনাজপুর জেলার কাহারোল উপজেলায় নির্মিত ৮০ টি বসতবাড়ী ও কবুলিয়ত দলিল ৮০জন ভূমিহীন ও গৃহহীন পরিবারকে হস্তান্তর করা হবে। কাহারোল উপজেলায় ৮০টি বসতবাড়ী নির্মাণ কাজ টাস্ক ফোর্স কমিটি তদারকী কমিটি ও প্রকল্প কমিটির নিবিড় তদারকীতে অনুমোদিত প্রক্কলন ও নকসা মোতাবেগ নির্মিত হয়েছে।

বিভিন্ন পরিদর্শন টিম পরিদর্শন কালে নির্মিত বসতবাড়ী কাজের গুনগত মান দেখে সন্তেুাষ প্রকাশ করেছে। বরাদ্দ প্রাপ্ত ৮০টি ভূমিহীন ও গৃহহীন পরিবার তাদের আশ্রয় স্থল বা স্বপ্নের ঠিকানা মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক উপহার হিসেবে প্রদান করায় জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা মহোদয়ের প্রতি আন্তরিক অভিনন্দন ও কৃজ্ঞতা প্রকাশ করে তার দীর্ঘায়ূ ও সুস্বাস্থ্য কামনা করে আল্লাহ্্ রাব্বুল আলামিনের কাছে দোয়া করেন।

এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী অফিসার জানান, যে প্রতিটি ঘরের জন্য বরাদ্দ ২ লক্ষ ৫৯ হাজার ৫০০ শত টাকা। করে পাওয়া যার প্রাপ্ত অর্থদ্বারা অনুমোদিত নকশা মোতাবেক গুণ গত মান সম্পন নির্মাণ সামগ্রী দ্বারা স্পেসিফিকেশন মোতাবেক কাজ সম্পন্ন করা হয়েছে।