পঞ্চগড়ে প্রধানমন্ত্রীর বিশেষ ঈদ উপহার পাচ্ছে ১,০২১ ভূমিহীন-গৃহহীন পরিবার

পঞ্চগড়ে প্রধানমন্ত্রীর বিশেষ ঈদ উপহার পাচ্ছে ১,০২১ ভূমিহীন-গৃহহীন পরিবার

রংপুর

পঞ্চগড় প্রতিনিধিঃ পঞ্চগড় জেলার পাঁচ উপজেলার এক হাজার ২১টি ভূমিহীন ও গৃহহীন পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর বিশেষ উপহার। আর এই উপহারের মধ্যে থাকছে দুই শতক জমির সাথে একটি দুদৃশ্য সেমিপাকা ঘর। আগামীকাল মঙ্গলবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে জমির দলিলসহ ঘরে চাবী হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গতকাল রোববার বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম। এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাদ জাহান ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দিপংকর রায় উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে জানানো হয় আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় প্রথম ও দ্বিতীয় দফায় পঞ্চগড় জেলায় দুই হাজার ৪১৬টি ভূমিহীন, গৃহহীণ অসহায় পরিবারকে দুই শতক জমির মালিকানার দলিলসহ সেমিপাকা ঘর হস্তান্তর করা হয়।

আর তৃতীয় পর্যায়ে জেলায় আরও দুই হাজার ৪৩৪টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে দুই শতক জমির সাথে সেমিপাকা ঘর তৈরী করে দেয়া হচ্ছে। তৃতীয় পর্যায়ের প্রথম দফায় এক হাজার ২১টি ঘর নির্মাণের কাজ শেষ হয়েছে। আগামীকাল মঙ্গলবার প্রধানমন্ত্রী ঈদ উপহার হিসেবে দুই শতক খাস জমি বন্দোবস্তসহ সেমিপাকা একক গৃহ হস্তান্তর করবেন।