‘টপ মডেল বাংলাদেশ’ প্রতিযোগিতার নিবন্ধন চলছে

‘টপ মডেল বাংলাদেশ’ প্রতিযোগিতার নিবন্ধন চলছে

বিনোদন

বিনোদন: বিশ্বের অন্যতম মডেল অনুসন্ধান ও ফ্যাশন ইভেন্ট টপ মডেল প্রতিযোগিতা। এবারের আসরে প্রথমবারের মতো অংশগ্রহণ করছে বাংলাদেশ। এরইমধ্যে নিবন্ধন প্রক্রিয়াও শুরু হয়েছে। টপ মডেল ওয়ার্ল্ড ওয়াইড ও টপ মডেল ইউকে যৌথভাবে এই প্রতিযোগিতার তত্ত্বাবধান করছে।

এসব তথ্য নিশ্চিত করেছেন ‘টপ মডেল’ প্রতিযোগিতার বাংলাদেশের সমন্বয়ক বাংলাদেশি বংশোদ্ভূত আইরিশ মডেল-অভিনেত্রী মাকসুদা আক্তার প্রিয়তি। টপ মডেল বাংলাদেশ ডটকমের ওয়েব সাইটে জানানো হয়েছে, ১৮-২৯ বছর বয়সী বাংলাদেশি নারী ও পুরুষেরা এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন।

নির্দিষ্ট ফির বিনিময়ে পাঁচ বিভাগে আগ্রহীরা আবেদন করা যাবে। বিভাগগুলো হলোÑনারী এডিটোরিয়াল (বয়স ১৪-১৯), নারী কমার্শিয়াল (বয়স ২০-২৯), নারী ক্ল্যাসিক (বয়স ৩০-৪০), পুরুষ এডিটোরিয়াল (বয়স ১৮-২৯) এবং পুরুষ কমার্শিয়াল (বয়স ৩০-৪২)। এসব বিভাগ থেকে কয়েক ধাপে নারী বা পুরুষ বিজয়ী চূড়ান্ত হবেন। আগামী মে মাসে রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে বসসে টপ মডেল বাংলাদেশের সেমিফাইনাল; জুনে ফাইনাল অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

তারপর আগামী ১৭ সেপ্টেম্বর লন্ডনের মূলপর্বে বাংলাদেশের প্রতিনিধিত্ব করার সুযোগ পাবেন বিজয়ীরা। উল্লেখ্য, ২০০৭ সাল থেকে লন্ডনে মডেল অনুসন্ধান ও ফ্যাশন ইভেন্ট টপ মডেল অনুষ্ঠিত হয়ে আসছে। বিশ্বের বিভিন্ন দেশ থেকে নামিদামি মডেলরা এই উৎসবে অংশ নেন। তাদের মধ্য থেকে টপ মডেলের অ্যাওয়ার্ড প্রদান করা হয়। গত বছরের ১৮ সেপ্টেম্বর লন্ডনের একটি হোটেলে ‘টপ মডেল ২০২১’ এর চূড়ান্ত আসর অনুষ্ঠিত হয়।

এতে প্রথম এশিয়ান মডেল (নারী) ও আইরিশ মডেল হিসেবে বিজয়ী হন প্রিয়তি। তা ছাড়াও এ প্রতিযোগিতায় ফটোগ্রাফিক অ্যাওয়ার্ড, পার্সোনাল স্টাইল অ্যাওয়ার্ডও পান তিনি। ‘টপ মডেল’ প্রতিযোগিতায় নিবন্ধনের জন্য https://www.topmodelbangladesh.com ওয়েবসাইটে ভিজিট করুন।