ঠাকুরগাঁওয়ে আদিবাসী পরিষদের মানববন্ধন

ঠাকুরগাঁওয়ে আদিবাসী পরিষদের মানববন্ধন

রংপুর

ঠাকুরগাঁওয়ে ধর্মীয় দাঙ্গা সৃষ্টিকারী ও ভূমিদস্যুদের বিচারের দাবিতে মানববন্ধন পালিত হয়।

শনিবার পৌর শহরের চৌরাস্তায় ঘন্টাব্যাপী মানববন্ধন পালন করা হয়। পরে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করা হয়।

জাতীয় আদিবাসী পরিষদ ঠাকুরগাঁও জেলা শাখা ও আদিবাসী ওরাঁও সংগঠনের আয়োজনে ঘন্টাব্যাপী মানববন্ধন বক্তব্য দেন, সংগঠনের সভাপতি যাকোব খালকো, প্রেসক্লাব সভাপতি মনসুর আলী, আদিবাসী ওঁরাও সংগঠনের উপদেষ্টা সুবাস কুজুর, জাতীয় আদিবাসী পরিষদের নেত্রী নয়মী টপ্য, আদেবাসী নেত্রী জসপিনা এক্কা, তেনা মুরমু প্রমুখ।

পরে জেলা প্রশাসক মো: মাহবুবুর রহমানের কাছে একটি স্মারকলিপি প্রদান করা হয়। এ সময় জেলা কালেক্টরেট চত্বরে অবস্থান নেন আদিবাসীরা। সেখানে বক্তব্য দেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু তাহের মো: সামসুজ্জামান, আদিবাসী পরিষদের উপদেষ্টা এ্যাড. ইমরান হোসেন চৌধুরী প্রমুখ। এ ঘটনায় শুক্রবার রাতেই ঘটনার মূল হোতা সাবেক পৌর কাউন্সিলর বাবুলকে গ্রেফতার করে পুলিশ।

উল্লেখ্য, আদিবাসীদের একটি জমি দখলে ব্যার্থ হলে সাবেক কাউন্সিলর বাবুলসহ তার সহযোগিরা আদিবাসীদের বিরুদ্ধে ধর্মীয় উসকানীর মিথ্যা অভিযোগ এনে ধর্মীয় দাঙ্গা সৃষ্টির চেষ্টা করে মারপিট করেন। এতে আদিবাসীরা সদর থানায় একটি লিখিত অভিযোগ করেন।