বিরলে স্বাভাবিক প্রসব সেবা জোরদারকরণ বিষয়ক অবহিত কর্মশালা

বিরলে স্বাভাবিক প্রসব সেবা জোরদারকরণ বিষয়ক অবহিত কর্মশালা

দিনাজপুর

বিরলে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে ২৪/৭ (সার্বক্ষনিক) স্বাভাবিক প্রসব সেবা জোরদার করণ বিষয়ক অহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বৃহষ্পতিবার উপজেলা পরিষদ হলরুমে দিনব্যাপী অবহিতকরণ কর্মশালায় সভাপতিত্ব করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এ কে এম মোস্তাফিজুর রহমান বাবু।

প্রধান অতিথি হিসেবে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের যুগ্ম সচিব (প্রশাসন অধিশাখা) আবু নুর মোঃ শামসুজ্জামান ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে উন্মুক্ত আলোচনা সঞ্চালনা করেন পরিবার পরিকল্পনা অধিদপ্তর-ঢাকা এর পরিচালক (এমসিএইচ) -সার্ভিসেস এবং লাইন ডাইরেক্টর (এমসিআরএএইচ) ডাঃ মোঃ মাহমুদুর রহমান।

ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে ২৪/৭ (সার্বক্ষনিক) স্বাভাবিক প্রসব সেবা নিশ্চিতকরণ বিষয়ক উপস্থাপনা পেশ করেন পরিবার পরিকল্পনা অধিদপ্তর-ঢাকা এর উপ-পরিচালক (এমসিএইচ) এবং প্রোগ্রাম ম্যানেজার (মাতৃস্বাস্থ্য) এমসিএইচ-সার্ভিসেস ইউনিট ডাঃ জাহাঙ্গীর আলম প্রধান।

বিশেষ অতিথি উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ আফছানা কাওছার, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফিরোজা বেগম সোনা, পরিবার পরিকল্পনা বিভাগ দিনাজপুর এর উপপরিচালক মমতাজ বেগম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ আবদুল মোকাদ্দেস বক্তব্য রাখেন।

সভাটি সঞ্চালনা করেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা এ এল এম মামুনুর রশীদ। কর্মশালায় ১২ টি ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ, প্রেস ক্লাবের সাংবাদিকবৃন্দ ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ অংশগ্রহণ করেন।

কর্মশালায় মাতৃমৃত্যুর হার শূন্যের কোটায় নামিয়ে আনতে সকল শ্রেণি-পেশার মানুষকে সচেতন করা ও প্রাতিষ্ঠানিক প্রসব সেবা গ্রহণে উদ্বুদ্ধ করতে প্রচারণা জোড়দার করার বিষয়ে সকলে একমত পোষন করেন।