দিনাজপুরে রাত ১২টা থেকে যানবাহন চলাচল বন্ধ

দিনাজপুরে ১৪ ঘন্টা পর যানবাহন চলাচল স্বাভাবিক

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরে পরিবহন শ্রমিকরা অবরোধ কর্মসূচি প্রত্যাহার করেছে। ফলে প্রায় ১৪ ঘণ্টা পর যানবাহন চলাচল স্বাভাবিক হয়েছে। বৃহস্পতিবার (২১ এপ্রিল) বিকেল সাড়ে ৪টা থেকে দিনাজপুরের সব রুটে যানবাহন চলাচল স্বাভাবিক হয়েছে।

এর আগে এক পরিবহন শ্রমিককে মারধরের ঘটনায় বুধবার মধ্যরাত থেকে দিনাজপুরের সব রুটে যান চলাচল বন্ধ করে দেয় পরিবহন শ্রমিকরা।

দিনাজপুর জেলা মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ ফজলে রাব্বী অবরোধ কর্মসূচী প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করে বলেন, যে ৭ জন অ্যাম্বুলেন্সচালককে আটক করা হয়েছে তাদের জামিন দেওয়া হবে। শ্রমিক নেতাকে মারধরের ঘটনায় মামলা হয়েছে। জড়িতদের আটক করা হবে বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে। ফলে আমরা অবরোধ কর্মসূচী প্রত্যাহার করেছি।

দিনাজপুর কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মোজাফ্ফর হোসেন বলেন, শ্রমিকদের সঙ্গে আলোচনা হয়েছে। তারা অবরোধ তুলে নিবেন বলে জানিয়েছেন।

উল্লেখ্য, ২০ এপ্রিল বুধবার বিকেলে দিনাজপুর শহরের বালুয়াডাঙ্গা বাসস্টান্ডে সিএনজি চালিত অটোরিক্সার এক যাত্রীকে অটোরিক্সা থেকে নামিয়ে বাসে উঠিয়ে নেন বাসের এক হেলপার। এরপর সিএনজি ও অটোরিক্সার চালকরা সেই হেলপারকে মারধর করে। পরে বালুয়াডাঙ্গা বাসস্ট্যান্ড শাখা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ ডাব্লু এগিয়ে আসলে তাকেও মারধর করা হয়। এক পর্যায়ে ডাব্লুর মাথায় আঘাত করে সিএনজি চালকরা।

এতে তিনি আহত হন। তারই প্রতিবাদে প্রথমে বুধবার মধ্যরাতে ও পরে বৃহস্পতিবার ভোর থেকে জেলার সব রুটে যানবাহন চলাচল বন্ধ করে দেয় পরিবহন শ্রমিকরা। এতে যাত্রীরা চরম বিপাকে পড়ে।