পীরগাছায় আ.লীগ নেতার বিরুদ্ধে ব্যবসায়ীকে মারপিটের অভিযোগ

পীরগাছায় আ.লীগ নেতার বিরুদ্ধে ব্যবসায়ীকে মারপিটের অভিযোগ

রংপুর

রংপুরের পীরগাছায় সাবেক এক ইউপি চেয়ারম্যানের ছেলে ব্যবসায়ী হারুন অর রশিদ রাসেলকে হত্যার চেষ্টা চালিয়ে ব্যাপক মারপিট ও কুপিয়ে জখম করার অভিযোগ উঠছে তাম্বুলপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক শাহিন সরদার ও তার লোকজনের বিরুদ্ধে।

হারুন অর রশিদ রাসেল তাম্বুলপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান রওশন জমির রবু সরদারের ছেলে। গত মঙ্গলবার ইফতারের আগ মুহুর্তে উপজেলার তিস্তার তীরে বেক্সিমকো পাওয়ার প্লান্টের ঠিকাদারী কাজ শেষে ফেরার পথে ওই সড়কের কামারের হাট স্কুলের সামনে তার পথরোধ করে হত্যার চেষ্টা করা হয়। এ সময় তার নিকট থাকা প্রায় ৩০ হাজার টাকা ছিনিয়ে নেন হামলাকারীরা।

অপরদিকে রাত একটায় আওয়ামী লীগ নেতা শাহিন সরদারের উপর হামলা চালানো হয়েছে বলে দাবি করেন শাহিন সরদার। এ ঘটনায় গতকাল শাহিন সরদারের ভাই পীরগাছা থানায় একটি মামলা দায়ের করেছেন।

গুরুতর আহত রাসেল এর ভাই রাশেদ মিয়া জানান, উপজেলার তিস্তার তীরে বেক্সিমকো পাওয়ার প্লান্টের সাব ঠিকাদার হিসেবে হারুন অর রশিদ রাসেল কাজ করছিলেন। তিনি মঙ্গলবার ইফতারের আগে বাড়িতে আসার পথে স্থানীয় কামারের হাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে পৌছিলে তাম্বুলপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক শাহিন সরদার ও তার সঙ্গী ১০/১২ জন ব্যক্তি তার পথরোধ করে লাঠি ও ধারালো অস্ত্র দিয়ে মারপিট করতে থাকে।

এ সময় চেয়ারম্যানপুত্র রাসেল মাটিতে লুটিয়ে পড়লে তার নিকট থাকা প্রায় ৩০ হাজার টাকা ছিনিয়ে নিয়ে পালিয়ে যান হামলাকারীরা। পরে স্থানীয় লোকজন রাসেলকে উদ্ধার করে পীরগাছা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

তার অবস্থার অবনতি হলে রাতেই তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। অপরদিকে রাত একটার দিকে তাম্বুলপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান বজলুর রশিদ মুকুলের বাড়ির সামনের সড়কে আওয়ামী লীগ নেতা শাহিন সরদারের উপর হামলা চালানো হয়েছে বলে দাবি করেন তিনি। এ ঘটনায় বুধবার শাহিন সরদারের ভাই পীরগাছা থানায় একটি অভিযোগ দিলে পুলিশ মামলা হিসেবে নথিভূক্ত করেন।

সাবেক চেয়ারম্যান রওশন জমির রবু সরদার বলেন, আমার ছেলে সাথে তার কোন শত্রুতা নেই। কি কারণে এভাবে মারলো জানিনা। শাহিন সরদার ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক, তাই প্রভাব খাটিয়ে এ ধরনের কাজ করেও আমাদের নামে মিথ্যা মামলা করেছেন।

এ বিষয়ে আওয়ামী লীগ নেতা শাহিন সরদারের সাথে যোগাযোগ করা হলে তিনি সাবেক চেয়ারম্যানপুত্র রাসেলকে মারপিটের বিষয়টি এড়িয়ে যান এবং রাত একটার দিকে তার উপর হামলা চালানো হয়েছে বলে জানান।

এ বিষয়ে জানতে চাইলে পীরগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরেস চন্দ্র বলেন, আওয়ামী লীগ নেতা শাহিন সরদারের উপর হামলার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। চেয়ারম্যানপুত্র রাসেলকে মারপিটের বিষয়ে কেউ আমাদের জানায়নি এবং কোন অভিযোগ পাওয়া যায়নি।