মা’দের বাঁচাতে না পারলে শিশু বাঁচে কি করে

মা’দের বাঁচাতে না পারলে শিশু বাঁচে কি করে

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ মা’দের বাঁচাতে না পারলে শিশু বাঁচে কি করে। শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ। পৃথিবীতে তাদের আগমন নির্বিঘœ করতে হবে। শিশুর জন্মদানে কোন শিশু বা কোন মায়ের যেন প্রাণহানী না ঘটে এ ব্যাপারে আমাদের সকলের সজাগ থাকতে হবে।

আজ মঙ্গলবার দুপুরে পার্বতীপুরে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রগুলিতে (২৪/৭) প্রসুতির সার্বক্ষনিক স্বাভাবিক প্রসব সেবা জোরদারকরণ ও অবহিতকরন একটি কর্মশালায় এসব কথা বলেন সাবেক মন্ত্রী, স্থানীয় সাংসদ এ্যডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার।

এমসিএইচ-সার্ভিসেস ইউনিট, পরিবার পরিকল্পনা অধিদপ্তর এবং পার্বতীপুর পরিবার পরিকল্পনার আয়োজনে এ কর্মশালায় ১০ টি ইউনিয়ন ও পৌরসভার স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ কেন্দ্রের কর্মীদের নিয়ে কর্মশালাটি অনুষ্ঠিত হয়। পৌর অডিটরিয়ামে অনুষ্ঠিত কর্মশালায় উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ হাফিজুল ইসলাম প্রামাণিকের সভাপতিত্বতে প্রধান অতিথি ছিলেন সাবেক মন্ত্রী এ্যডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার এমপি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর বিভাগীয় পরিবার পরিকল্পনা অধিদপ্তরের পরিচালক দেওয়ান মোর্শেদ কামাল, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর দিনাজপুরের উপ পরিচালক শফিকুল ইসলাম, জেলা সিভিল সার্জন ডা. এ এইচ এম বোরহান-উল-ইসলাম সিদ্দিকী, দিনাজপুর পরিবার পরিকল্পনা উপ-পরিচালক মমতাজ বেগম, পার্বতীপুর উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ ইসমাঈল, উপজেলা ভাইস চেয়ারম্যান আমিরুল মোমেনিন মোমিন ও রোকসানা বারী রুকু।