দিনাজপুরে বাংলাদেশ কৃষক লীগের ৫০তম প্রতিষ্ঠা বার্ষিকী

দিনাজপুরে বাংলাদেশ কৃষক লীগের ৫০তম প্রতিষ্ঠা বার্ষিকী

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ ১৯ এপ্রিল মঙ্গলবার ঐতিহ্য ও গর্বের সংগঠন বাংলাদেশ কৃষক লীগ দিনাজপুর জেলা শাখার আয়োজনে বাংলাদেশ কৃষক লীগের ৫০তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে।

সকাল ১০ টায় সদস্যরা ভারপ্রাপ্ত সভাপতি গপেশ চন্দ্র রায় ও ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক শাহ ইয়াজদান মার্শাল এর নেতৃত্বে সদস্যরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ এবং সাড়ে ১০ টায় বাসুনিয়াপট্টি জেলা আওয়ামী লীগ কার্যালয় প্রাঙ্গণে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ১১টায় কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত সভাপতি গপেশ চন্দ্র রায়। স্বাগত বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক শাহ ইয়াজদান মার্শাল।

কৃষকলীগের ঐতিহ্য তুলে ধরে বক্তব্য রাখেন সহ-সাধারন সম্পাদক মঞ্জুরুল আলম, এ্যাডঃ আবু হেনা মোস্তফা কামাল বাবু, ভূমি বিষয়ক সম্পাদক মোঃ এনামুল হক, শহর কৃষক লীগের আহবায়ক মোঃ শহিদুল্লাহ, যুগ্ম আহবায়ক আবু তালহা জামাল, ১১নং ওয়ার্ডের সভাপতি মোঃ জাকারিয়া, ৭নং ওয়ার্ডের যুগ্ম সাধারন সম্পাদক মোঃ মোয়াজ্জেম হোসেন, ২নং ওয়ার্ডের সভাপতি এম.এ সরকার, ১২নং ওয়ার্ড সভাপতি নজরুল ইসলাম, সাধারন সম্পাদক মোঃ হামিদুর রহমান, ২নং ওয়ার্ড সাধারন সম্পাদক মোঃ আব্দুল গফ্ফার, ১১নং ওয়ার্ড সাধারন সম্পাদক এ্যাডঃ সোহেল পারভেজ, কোতয়ালী কৃষক লীগের হাজী মোর্শেদ আলী, ৫নং ওয়ার্ডের সাধারন সম্পাদক মোঃ আশিকুর রহমান চৌধুরী ও সাবেক সুন্দরবন ইউপি চেয়ারম্যান অশোক কুমার রায়। সঞ্চালকের দায়িত্ব পালন করেন বাংলাদেশ কৃষক লীগ দিনাজপুর জেলা শাখার নির্বাহী সদস্য ও কেবিএম কলেজের সহকারী অধ্যাপক আব্দুস সবুর।

বক্তারা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছিলেন কৃষকদের বাদ দিয়ে বাংলাদেশের উন্নয়ন সম্ভব নয়। তারই ধারাবাহিকতার তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষির উপর যথেষ্ট গুরুত্ব দিয়েছেন। আমরা চাই দিনাজপুর জেলায় কৃষকলীগ একটি শক্তিশালী সংগঠন হিসেবে গড়ে উঠুক।

জেলা কৃষক লীগের অস্থিত্ব ধরে রাখতে আমাদের সকলকে ঐক্যবদ্ধ হয়ে সংগঠনে বিভিন্ন কর্মকান্ডে সম্পৃক্ত থাকতে হবে। শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করেন ১১নং ওয়ার্ডের সভাপতি মোঃ জাকারিয়া।