হাবিপ্রবিতে “ফিনান্সিয়াল ম্যানেজমেন্ট” শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

হাবিপ্রবিতে ফিনান্সিয়াল ম্যানেজমেন্ট শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) ইন্সটিটিউট অব রিসার্চ এন্ড ট্রেনিং (আইআরটি) এর ব্যবস্থাপনায় প্রকল্প পরিচালক ও শিক্ষকদের জন্য “ফিনান্সিয়াল ম্যানেজমেন্ট” শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

১৭ এপ্রিল সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম-২ এ উক্ত প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাবিপ্রবির মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সম্মানিত ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার, সভাপতিত্ব করেন আইআরটি এর পরিচালক প্রফেসর ড. এস. এম. হারুন-উর-রশীদ।

অনুষ্ঠানে বিভিন্ন অনুষদের সম্মানিত ডীন, বিভিন্ন গবেষণা প্রকল্পের পরিচালক, বিভাগীয় চেয়ারম্যান ও অন্যান্য শিক্ষকবৃন্দ অংশগ্রহণ করেন। রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনা, উন্নয়ন ও ওয়ার্কস শাখার পরিচালক প্রফেসর ড. এ.টি.এম. শফিকুল ইসলাম, জেলা একাউন্টস অ্যান্ড ফিন্যান্স অফিসার মোঃ আব্দুস সালাম মিয়া।

এ সময় মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান বলেন, বিশ্ববিদ্যালয়ের গবেষণা কার্যক্রমকে এগিয়ে নেয়ার জন্য নানা ধরণের পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এসব পদক্ষেপের অংশ হিসেবেই আজকের এই ট্রেনিং এর ব্যবস্থা করা হয়েছে।

তিনি বলেন প্রজেক্ট পরিচালনা করতে গেলে আর্থিক শৃঙ্খলা বজায় রাখা খুবই জরুরী। ২০৪১ সালে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়তে চাচ্ছেন, এক্ষেত্রে শুদ্ধাচার চর্চাকে তিনি প্রাধান্য দিচ্ছেন। সেই শুদ্ধাচার চর্চার একটি গুরুত্বপূর্ণ অংশ হচ্ছে ফিনান্সিয়াল ম্যানেজমেন্ট।