দিনাজপুর ফুলবাড়ীতে সেচ্ছাসেবী সংস্থা এডিডি'র নতুন ভবন উদ্বোধন

দিনাজপুর ফুলবাড়ীতে সেচ্ছাসেবী সংস্থা এডিডি’র নতুন ভবন উদ্বোধন

দিনাজপুর

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের ফুলবাড়ীতে সেচ্ছাসেবী বেসরকারী সংস্থা এ্যাসোসিয়েশন ফর ডেভেলপমেন্ট (এডিডি) এর নতুন ভবন উদ্বোধন করেছেন দিনাজপুর-৫ আসনের জাতীয় সংসদ সদস্য সাবেক মন্ত্রী এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার এমপি।

রোববার সকাল ১১ টায় পৌর এলাকার তেতুলিয়া এলাকায়, সেচ্ছাসেবী বে-সরকারী সংস্থা এ্যাসোসিয়েশন ফর ডেভেলপমেন্ট (এডিডি) এর নিজ অর্থায়নে নবনির্মিত ভবনটি উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে তিনি এই ভবনের উদ্বোধন করেন।

এ্যাসোসিয়েশন ফর ডেভেলপমেন্ট (এডিডি) এর নবনির্মিত ভবনের উদ্বোধনী অন্ঠুানে, এডিডি’র পরিচালনা কমিটির সভাপতি ও পৌর মেয়র মাহমুদ আলম লিটন এর সভাপতিত্বে, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান মিল্টন, আর্ন্তজাতীক প্রতিবন্ধি সহায়তা সংগঠন ষ্টিকসিন এর সভাপতি প্রতিবন্ধি বিশেষজ্ঞ মিস রিয়া সিমিসটস।

সেচ্ছাসেবী বেরসরকারী সংস্থা এ্যাসোসিয়েশন ফর ডেভেলপমেন্ট (এডিডি) সার্বিক দিক উল্লেখ করে বক্তব্য রাখেন এ্যাসোসিয়েশন ফর ডেভেলপমেন্ট (এডিডি) এর নির্বাহী পরিচালক ডাক্তার আহাদুজ্জামান চৌধুরী সোহাগ।

তিনি বলেন, এই অঞ্চলের দরিদ্র পরিবারের প্রতিবন্ধি শিশুদেও বিনা মূল্যে চিকিৎসা দেয়ার জন্য এই সংগঠনের যাত্রা শুরু হয। ২০১২ সাল থেকে তারা নিয়মিত বিনা মূল্যে চিকিৎসা সেবাসহ তাদের প্রাক প্রাথমিক শিক্ষাও দিয়ে আসছে। এছাড়া প্রতিবন্ধিদেরকে হাতের কাজ শিখিয়ে দক্ষজবল হিসেবে গড়ে তুলছেন।