হিলি রেলস্টেশন বন্ধের ঘোষণা প্রত্যাহার

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরের হিলি রেলস্টেশনে কার্যক্রম বন্ধ ঘোষণা (ক্লোজ ডাউন) প্রত্যাহার করেছে রেল কর্তৃপক্ষ। এতে এখন ট্রেন ১ নম্বর লাইনে দাঁড়াচ্ছে। ফলে স্বস্তি ফিরেছে সাধারণ যাত্রীদের মাঝে।

মঙ্গলবার (১২ এপ্রিল) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন হিলি রেলওয়ে স্টেশনমাস্টার তপন কুমার চক্রবর্তী।এর আগে ৩ এপ্রিল দিনাজপুরে প্রাচীনতম হিলি রেলস্টেশনটিকে জনবল-সংকটের কারণ দেখিয়ে কার্যক্রম বন্ধ (ক্লোজিং ডাউন) ঘোষণা করেছিল কর্তৃপক্ষ।

এতে সব ট্রেন প্ল্যাটফর্মের ১ নম্বর লাইনে না দাঁড়িয়ে ২ নম্বরে দাঁড়াত। ঝুঁকি নিয়ে ট্রেনে উঠতে হতো যাত্রীদের। লাইন থেকে ট্রেন অনেক উঁচু হওয়ায় ট্রেনে ওঠা-নামা করতে কষ্ট হতো তাদের।রাজশাহীগামী তিতুমীর এক্সপ্রেস ট্রেনের যাত্রী রফিকুল ইসলাম বলেন, আমি আগামীকাল রাজশাহী যাব। সে জন্য টিকিট কাটার জন্য স্টেশনে এলাম। কয়েক দিন এই স্টেশনে মাস্টার ছিল না। যে কারণে ট্রেন ২ নম্বর লাইনে দাঁড়াত। এখন স্টেশনমাস্টার আবার এসেছেন। এখন ট্রেন ১ নম্বর লাইনে দাঁড়াচ্ছে।

এতে আমাদের জন্য অনেক সুবিধা হয়েছে।নাসিমা আক্তার নামের এক যাত্রী বলেন, এখানে ট্রেন যখন ২ নম্বর লাইনে দাঁড়ায়, তখন আমাদের ভোগান্তি বাড়ে। ট্রেন ১ নম্বর লাইনে দাঁড়ালে আমাদের জন্য অনেক সুবিধা হয়। এখন আমাদের ভোগান্তি অনেক কমে এসেছে। আমাদের কষ্ট বোঝার জন্য সরকারকে ধন্যবাদ।হিলি রেলওয়ে স্টেশনমাস্টার তপন কুমার চক্রবর্তী বলেন, জনবল-সংকটের কারণে হিলি রেলস্টেশনের কার্যক্রম বন্ধ ছিল।

টানা ৬ দিন বন্ধ থাকার পর আবারও স্টেশন মাস্টারের পাশাপাশি পয়েন্টম্যান নিয়োগ দেওয়া হয়েছে। এখন থেকে হিলি রেলস্টেশনে ট্রেনগুলো ১ নম্বর লাইনে দাঁড়াচ্ছে। সব ধরনের সুবিধা যাত্রীরা এখান থেকে পাবে এখন থেকে।উল্লেখ্য, ৪ এপ্রিল অনলাইন নিউজ পোর্টাল ‘হিলি রেলস্টেশনে চালকের ইচ্ছায় থামছে ট্রেন, দুর্ভোগে যাত্রীরা’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়েছিল। এতে বিষয়টি কর্তৃপক্ষের নজরে পড়ে।