দিনাজপুরে স্কুলছাত্রীকে অপহরণ ও ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরে অপহরণ ও ধর্ষণের মামলায় পৃথক দুটি ধারায় এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

সোমবার (১১ এপ্রিল) দুপুরে দিনাজপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক শরিফ উদ্দিন আহমেদ এ রায় দেন। এ সময় দণ্ডপ্রাপ্ত খোরশেদ হোসেন সবুজ (৩১) আদালতে উপস্থিত ছিল। সবুজ জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার মোহাম্মদপুর (মহেষপুর) এলাকার হাফিজার রহমানের ছেলে।

দিনাজপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের সরকারি কৌঁসুলি তৈয়বা বেগম বলেন, ‘এই মামলার রায়ে আমরা খুশি। এমন রায় হলে নারী ও শিশু নির্যাতন কমে আসবে।’

মামলার নথি থেকে জানা যায়, ২০১৯ সালের ৬ মার্চ বিকালে এসএসসি ব্যবহারিক পরীক্ষা দিয়ে অটোরিকশাযোগে বাড়ি ফিরছিল স্কুলছাত্রী। ওই ছাত্রীকে হাকিমপুর উপজেলার মহেষপুরঘাট এলাকা থেকে সবুজ ও তার চার সহযোগী অপহরণ করে নিয়ে যায়। পরে ছাত্রীকে অজ্ঞাত স্থানে আটকে রেখে ধর্ষণ করে সবুজ।

এ ঘটনায় ছাত্রীর বাবা হাকিমপুর থানায় মামলা করেন। মামলার ১৬ দিন পর ২২ মার্চ জয়পুরহাটের পাঁচবিবি থেকে ছাত্রীকে উদ্ধার করে এবং সবুজকে গ্রেফতার করে পুলিশ। পরবর্তী সময়ে তার বিরুদ্ধে পুলিশ অভিযোগপত্র দিলে ছয় জনের সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে রায় দেন বিচারক।