৪ দফা বাস্তবায়নের দাবিতে দিনাজপুরে ঘন্টাব্যাপী মানববন্ধন

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ ৪ দফা বাস্তবায়নের দাবিতে দিনাজপুরে মানববন্ধন কর্মসূচি পালন করেছে ইউনাইটেড কমিউনিস্ট লীগ ও বাংলাদেশের ওয়ার্কাস পার্টি(মার্কসবাদী) দিনাজপুর শাখা।

আজ সোমবার সকাল সাড়ে ১১ টায় দিনাজপুর প্রেসক্লাবের সামনের সড়কে এই কর্মসূচি পালন করেন বাংলাদেশের ইউনাইটেড কমিউনিস্ট লীগ ও ওয়ার্কার্স পার্টির (মার্কসবাদী) নেতৃবৃন্দ। দুনিয়ার মজদুর এক হও শ্লোাগানে দাবিগুলো উত্থাপন করেন নেতৃবৃন্দ।

মানববন্ধনে বক্তারা বলেন, চাল, ডাল, তেল, গ্যাস সহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য কমাতে হবে। নিম্নআয়ের মানুষের জন্য স্থায়়ী রেশনিং চালু করতে হবে। ঈদের আগে শ্রমিকদের বকেয়়া পাওনাসহ মজুরি বোনাস পরিশোধ করতে হবে। রাজশাহীতে দুইজন আদিবাসী কৃষককে আত্মহত্যায় প্ররোচনাকারিকে দৃষ্টান্তমূলক শাস্তি ও নিহত প্রত্যেক পরিবারকে ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে হবে।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন বাংলাদেশের ইউনাইটেড কমিউনিস্ট লীগের দিনাজপুর জেলা শাখার সাধারণ সম্পাদক আনোয়়ার আলী সরকার, ক্ষেতমজুর সমিতির সভাপতি আখতার আজিজ, সাধারন সম্পাদক রাসেল শাহীন ও বিপ্লবী ছাত্র মৈত্রী নেতা লিটন রায়়, ইউনাইটেড কমিউনিস্ট লীগের সদস্য আব্দুল আজিজ, ইউনাইটেড কমিউনিস্ট লীগের শহর শাখার সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম।

প্রসঙ্গত, গত ৯ এপ্রিল থেকে ১৫ এপ্রিল পযর্ন্ত সারাদেশে দাবি সপ্তাহ কর্মসূচির অংশ হিসেবে বাংলাদেশের ইউনাইটেড কমিউনিস্ট লীগ ও ওয়াকার্র্স পার্টি গতকাল এই কর্মসূচি পালন করে।