দিনাজপুরে করোনায় ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে আর্থিক সহায়তা প্রদান

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে রেড ক্রিসেন্ট সোসাইটি আর্ত মানবতার সেবায় সবসময় আছে। যেখানেই অসহায় মানুষের কান্না, দুঃখ কষ্ট সেখানেই আমরা এগিয়ে যেয়ে সেবার মনোভাব নিয়ে পাশে দাঁড়াই।

রোববার সকালে বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির সহযোগিতায় দিনাজপুর জেলা রেডক্রিসেন্ট ইউনিট করোনায় ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে ইউনিটের চেয়ারম্যান ও জেলা পরিষদ চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী একথা বলেন। তিনি বলেন, অস্ট্রেলিয়া রেডক্রসের সহায়তায় বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি করোনায় প্রত্যক্ষ ও পরোক্ষভাবে ক্ষতিগ্রস্থ অসহায় মানুষের পাশে দাড়ানোর জন্য নগদ অর্থ প্রদানের কার্যক্রম গ্রহণ করেছেন।

সেই কার্যক্রমের অংশ হিসেবে দিনাজপুর ইউনিটের ব্যবস্থাপনায় দিনাজপুর সদর পৌরসভা ও কাহারোল উপজেলার ডাবোর ইউনিয়নের ৪০০ অসহায় মানুষের মাঝে সাড়ে ৪ হাজার টাকা করে সর্বমোট ১৮ লক্ষ টাকা বন্টন করা হচ্ছে। আজ সোমবার ডাবোর ইউনিয়নে ২১৩ জনকে উক্ত আর্থিক সহায়তা প্রদান করা হবে।

দিনাজপুর সদর পৌর এলাকার ১৮৭ জনের মাঝে সাড়ে ৪ হাজার টাকা করে ৮ লাখ ৪১ হাজার ৫০০ টাকা গতকাল রোববার আনুষ্ঠানিকভাবে দিনাজপুর প্রধান ডাকঘরের সহযোগিতায় বন্টন করা হয়।

অনুদান বন্টন অনুষ্ঠানে অন্যন্যের মধ্যে বক্তব্য রাখেন ইউনিটের ভাইস চেয়ারম্যান বজলুল হক, সেক্রেটারী মোঃ আলাউদ্দিন, নির্বাহী সদস্য কামরুল হুদা হেলাল, রনজিৎ কুমার সাহা, ডাঃ আব্দুল করিম ও রফিকুল ইসলাম শাহ্। ইউনিট লেভেল অফিসার ফজলুল করিম ও সোসাইটির জাতীয় সদর দপ্তর প্রতিনিধি সহকারী পরিচালক মাহবুবুর রহমান ও যুব রেডক্রিসেন্ট এনডিআরটি’র সদস্য পলাশ মিস্ত্রী উপস্থিত ছিলেন। প্রধান ডাকঘরের পরিদর্শক (শহর) মোঃ রশিদুল ইসলামের নেতৃত্বে ৬ জন কর্মকর্তা অর্থ প্রদানে কার্যক্রম পরিচালনা করেন।