লালমনিরহাটের সীমান্তে বিএসএফের গুলিতে নিহত ভারতীয়

রংপুর

লালমনিরহাটের আদিতমারী সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে সেরাজুল হক (৩৭) নামে এক ভারতীয় নাগরিক নিহত হয়েছেন। রোববার ভোরে উপজেলার দুর্গাপুর ইউনিয়নের কুঠিবাড়ি গ্রামে ঘটনাটি ঘটে। ধারণা করা হচ্ছে তিনি ভারত থেকে সীমান্তে গরু পারাপার করছিলেন। সেরাজুল ভারতের কুচবিহারের দিনহাটা থানার টুতিয়ার খুঁটি গ্রামের নজো মিঞার ছেলে।

বিজিবি ও এলাকাবাসী জানায়, রোববার রাতে দুর্গাপুর বিওপি সীমান্তের মেইন পিলার ৯২৪/১২ এর নিকট চার রাউন্ড গুলির শব্দ শোনা যায়। পরে সকালের দিকে বাংলাদেশের অভ্যন্তরে দুর্গাপুর কুঠিবাড়ি নামক স্থানে একটি লাশ পড়ে থাকতে দেখে স্থানীয়রা। পরে বিষয়টি বিজিবি ও আদিতমারী থানা পুলিশকে জানানো হয়।

এলাকাবাসীর দাবি, ভারতের ৭৫ বিএসএফ ব্যাটালিয়নের পদ্মা ক্যাম্পের টহল দল বাংলাদেশি ভেবে গুলি করে হত্যা করেছে তাদেরই দেশের এক নাগরিককে।

বিজিবি এক প্রেসবিজ্ঞপ্তিতে মাধ্যমে জানায়, নিহতের পরিচয়পত্র ভারতের বিএসএফ’র নিকট প্রদান করা হয়েছে। লাশ শনাক্ত শেষে হস্তান্তরের প্রক্রিয়া শুরু হবে বলে জানানো হয়।

এ বিষয়ে আদিতমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোক্তারুল ইসলাম বলেন, খবর পেয়ে আদিতমারী থানা পুলিশ ঘটনাস্থলে গেছেন। এ বিষয়ে বেশি কিছু বলতে রাজি হননি তিনি।