ঘোড়াঘাটে ইফতারির দোকানে শোভা পাচ্ছে বাহারি খাবার

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরের ঘোড়াঘাটে বিভিন্ন সড়ক ও দোকানে বাহারি ইফতার সামগ্রীর পসরা সাজিয়ে বসেছেন বিক্রেতারা। উপচে পরা ভিড় ঠেলে রোজাদাররা ঐতিহ্যবাহী ইফতার সামগ্রী কিনছেন।

ইফতার বিক্রিকে কেন্দ্র করে ক্রেতা-বিক্রেতার চাঞ্চল্যতায় এক অন্য রকম আবহের সৃষ্টি হয়েছে।বিকেল থেকেই ক্রেতাদের অস্থায়ী এসব দোকান থেকে ইফতার কিনতে দেখা যায়।

বৃহস্পতিবার (৭ এপ্রিল) দুপুর ১টা থেকে বিকাল ৪টা পর্যন্ত পৌরসভার পুরাতন বাজার,গাইবান্ধা মোড়,আজাদমোড়,চারমাথা বাস স্ট্যান্ড, হিলি স্ট্যান্ড, খিতাব মোড়,হিলি মোড়,ওসমানপুর বাজার, উপজেলার বলাহার,ডুগডুগি ও রাণীগঞ্জ বাজারের আশেপাশের সড়ক ঘুরে দেখা যায়, নানা পদের খাবারের পসরা সাজিয়ে বসেছেন বিক্রেতারা। দুপুরের আগে থেকে দোকানগুলোয় ইফতারের বিভিন্ন সামগ্রী তৈরি শুরু হয়। বিকেল থেকে শুরু হয় বেচা কেনা। চলে ইফতারের আগ পর্যন্ত।

বিশেষ আয়োজনের মধ্যে পৌরসভার আজাদমোড়ে নামক স্থানে ইফতারের জন্য তন্দুর রুটি, পরোটা ভেজিটেবল রোল, ডিম চপ, মুরগি চপ, মুরগি ফ্রাই,বীফ বিরানী,গ্রীল চিকেন,বোরহানি,লাচ্ছি,দই সহ বিভিন্ন খাবার সামগ্রী বিক্রি করতে দেখা যায়।

সাধারণ আইটেমের মধ্যে রয়েছে ছোলা, পেঁয়াজু, আলুর চপ, বেগুনি, সবজি চপ, হালিম,গুড়ের জিলাপি ,চিনির জিলাপি, বুন্দা।

অস্থায়ী দোকান নিয়ে বসা মো.হাসিব বলেন, আমরা প্রথম রমজান থেকে ইফতারের বিভিন্ন সামগ্রী তৈরি করছি। প্রথম দিন থেকেই অনেক বেশি ক্রেতা পাচ্ছি। ভিড়ও বেড়েছে আগের তুলনায়। প্রত্যেক দিন যে পরিমাণ ইফতার সামগ্রী আমরা তৈরি করি তা দ্রুতই শেষ হয়ে যায়।