বিরলে পুকুর খনন করায় আতঙ্কে রয়েছে একটি পরিবার

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ বিরলের মোস্তফাবাদ গ্রামে বাড়ীর প্রাচীর ঘেষে পুকুর খনন করায় বাড়ী ভেঙ্গে যাওয়ার আতঙ্কে রয়েছে একটি পরিবার। ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বরাবরে আবেদন জানিয়ে অনুলিপি উপজেলা নির্বাহী অফিসার, সহকারী কমিশনার (ভূমি) ও অফিসার ইনচার্জ এর নিকট সহযোগিতা কামনা করেছে ভূক্তভোগী পরিবারটি।

লিখিত আবেদনে উপজেলার মঙ্গলপুর ইউনিয়নের মোস্তফাবাদ গ্রামের মৃত সাহাদত হোসেনের ছেলে মাহবুব হোসেন জানান, প্রতিবেশি মৃত আইনুল হক এর ছেলে আল আমিন ওরফে ছোটবাবু সঙ্গীয় লোকজনসহ বাড়ীর পার্শ্বে তার নিজ জমিতে ড্রেজার মেশিন দিয়ে পুকুর খনন করছে।

মৌখিকভাবে বাঁধা দিতে গেলে আল আমিন ওরফে ছোটবাবু কথা অমান্য করে অকথ্য ভাষায় গালিগালাজ করে। স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদেরকে নিয়ে তাকে বলতে গেলে, সে বলে আমার জমিতে আমার ইচ্ছে অনুযায়ী যা করার তাই করবো।

আল আমিন ওরফে ছোটবাবু এর এমন কর্মকাণ্ডে মাহবুব হোসেন এর বাড়ীর কোন অস্তিত্ব থাকবে না বলে মনে করে যে কোন মুহুর্তে বাড়ীর প্রাচীর ও ঘর ভেঙ্গে পড়ার আশংকায় পুকুর খনন কাজ বন্ধ করার জন্য গত ৩ এপ্রিল রোববার স্থানীয় চেয়ারম্যান বরাবরে আবেদন দাখিল করে।

আবেদনের অনুলিপি উপজেলা নির্বাহী অফিসার, সহকারী কমিশনার (ভূমি) ও অফিসার ইনচার্জ এর নিকট প্রদান করে নিজের বাড়ী ও প্রাচীর রক্ষায় সহযোগিতা কামনা করেছে ভূক্তভোগী পরিবারটি।

দ গ্রামে বাড়ীর প্রাচীর ঘেষে পুকুর খনন করায় বাড়ী ভেঙ্গে যাওয়ার আতঙ্কে রয়েছে একটি পরিবার।