হিলিতে সেমাই কারখানায় অভিযান, চার কারখানা মালিককে জরিমানা

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরি ও বিএসটিআই এর অনুমোদন ছাড়ায় সেমাই কারখানা তৈরির অভিযোগে দিনাজপুরের হিলিতে চারটি সেমাই কারখানার মালিককে ১ লক্ষ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।এসময় কারখানায় উৎপাদিত সেমাই গুলো জব্দ করা হয়।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত উপজেলার ডাঙ্গাপাড়া এলাকায় বিএসটিআই ও পুলিশের সহযোগিতায় অভিযান চালিয়ে এসব জরিমানা করেন হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নুর এ আলম।

হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ নূর-এ আলম বলেন,রমজান ও ঈদুল ফিতরকে সামনে রেখে কিছু অসাধু ব্যবসায়ী অতিমুনাফার লোভে অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরি করছে এমন অভিযোগে ভিত্তিতে রংপুরে বিএসটিআই এর সহযোগিতায় আজকে হাকিমপুর উপজেলার ডাঙ্গাপাড়া এলাকায় কিছু অবৈধ সেমাই কারখানায় অভিযান পরিচালনা করেছি।

এ সময় কারখানা গুলোতে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে সেমাই উৎপাদন ও সেগুলো বাজারজাত করা হচ্ছে এছাড়াও বিএসটিআই এর অনুমোদন ছাড়াই তারা এই কারখানা গুলো পরিচালনা করছে এসব অভিযোগে চারটি সেমাই কারখানা মালিককে ১ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। জনস্বার্থ রক্ষায় ভ্রাম্যমান আদালতের এধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানিয়েছেন।