পঞ্চগড়ে কোভিড-১৯ পরিস্থিতি বিশ্লেষণ বিষয়ক কর্মশালা

রংপুর

পঞ্চগড় প্রতিনিধিঃ জেলা পর্যায়ে কোভিড-১৯ পরিস্থিতি বিশ্লেষণ বিষয়ক এক কর্মশালা পঞ্চগড়ে অনুষ্ঠিত হয়েছে। দি এশিয়া ফাউন্ডেশনের সহায়তায় বুধবার পঞ্চগড় সদর ইউপি ভবনে ওই কর্মশালার আয়োজন করে মানব কল্যাণ পরিষদ-এমকেপি।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পঞ্চগড়ের সিভিল সার্জন ডা. মো. রফিকুল হাসান। পঞ্চগড় সদর ইউপি চেয়ারম্যান আল ইমরান খানের সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন জেলা সমাজসেবার উপ পরিচালক অনিরুদ্ধ কুমার রায়।

এমকেপি’র প্রোগ্রাম অফিসার মিজানুর রহমানের সঞ্চালনায় কর্মশালায় বক্তব্য দেন এমকেপি’র রিসার্স অফিসার রাকিবা ইয়াসমিন, প্রকল্প ম্যানেজার সাদেকুল ইসলাম প্রমূখ। কর্মশালায় সরকারি-বেসরকারী কর্মকর্তা, জনপ্রতিনিধি, এনজিও প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে সিভিল সার্জন ডা. রফিকুল হাসান বলেন, সরকারের নির্দেশে স্থানীয় প্রশাসন ও রাজনীতিবিদদের সহায়তায় কোভিড পরিস্থিতিতে জেলা স্বাস্থ্য বিভাগ দিনরাত কাজ করে গেছে। এ কারণে করোনা পরিস্থিতিতে সারাদেশের মধ্যে পঞ্চগড় ভাল অবস্থানে রয়েছে।

টিকাকরণের দিক দিয়ে পঞ্চগড় রংপুর বিভাগের মধ্যে প্রথম এবং সারাদেশের মধ্যে ১২তম স্থানে রয়েছে। বর্তমানে টিকার পর্যাপ্ত মজুদ রয়েছে। টিকাদানে উদ্বুদ্ধ করতে প্রত্যন্ত গ্রামাঞ্চলের ব্যাপক সচেতনতা বৃদ্ধির জন্য তিনি জনপ্রতিনিধি ও বেসরকারী সংস্থাগুলোর সহায়তা কামনা করেন।