দিনাজপুর শেখপুরা খানকার জায়গা কে কেন্দ্র করে ৪ জন গুরুতর আহত

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর শেখপুরা খানকার ২ শতক জমি সংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের দেশীয় ধারালো অস্ত্রের আঘাতে ৪ জন গুরুতর আহত হয়েছেন। আহতদের দিনাজপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

৫ এপ্রিল মঙ্গলবার দুপুরে সদর উপজেলার ৪নং শেখপুরা ইউনিয়নের দিঘন গ্রামের ৪ নং ওয়ার্ডে দিঘন খানকায়ে আহমেদিয়া নামে ২ শতক জায়গা নিয়ে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় খানকা কমিটির লোকজনরা বাদী হয়ে দিনাজপুর কোতয়ালী থানায় অভিযোগ দিয়েছেন। আহতরা হলেন, ফরিদউদ্দিন, গোলাম রব্বানী. আজগার আলী ও মিজানুর রহমান । এদের মধ্যে ফরিদউদ্দিন এবং গোলাম রব্বানীর অবস্থা আশঙ্কাজনক।

এলাকাবাসী জানান, জমির মালিকানা দাবি করে কতিপয় প্রভাবশালী এর আগেও একাধিকবার তা দখলের চেষ্টা চালায়। ৫ এপ্রিল মঙ্গলবার দুপুরে হঠাৎ করে ওই জমিতে টিন দিয়ে বেড়া দিলে খানক্রা কমিটির লোকজন এতে বাধা দেয়।

এ সময় উত্তেজিত হয়ে প্রতিপক্ষের লোকজন খানকার কমিটির উপর অতর্কিত হামলা চালিয়ে বেদম প্রহার করে । এ সময় স্থানীয়রা এগিয়ে আসলে হামলাকারীরা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। পরে আশংকাজনক অবস্থায় আহতের উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করা হয়।

এ বিষয়ে কতোয়ালি থানার অফিসার ইনচার্জ মোজাফফর হোসেন জানান, ঘটনাটি শোনার পর পরই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। আহতদের পরিবারের পক্ষ থেকে নাম উল্লেখ করে থানায় একটি অভিযোগ দেয়া হয়েছে। ঘটনাটি তদন্ত করে অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।