পার্বতীপুরে অবৈধ বালু উত্তোলনের দায়ে ৭ ট্রাক্টরকে জরিমানা

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ ভ্রাম্যমাণ আদালত দিনাজপুরের পার্বতীপুরে অবৈধভাবে বালু উত্তোলনের অপরাধের ৫ লাখ টাকা জরিমানা করেছেন। গত তিনদিনে রাত ১টায় এ বিশেষ অভিযান পরিচালনা করে এই জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিউটিভ ম্যাজিষ্ট্রেট প্রীতম সাহা।

উপজেলার হাবড়া ইউনিয়নের ফুলেরঘাট ঘনেশ্যামপুর ছোট যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করার খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালতের বিশেষ অভিযান পরিচালিত হয়। এ সময় অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ১৫ (১) ধারায় ৫ লাখ টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

ভ্রাম্যমাণ আদালত হাবড়া ইউনিয়নের ফুলেরঘাট ঘনেশ্যামপুর এলাকার ছোট যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের অপরাধের ৭ টি ছোট-বড় ট্রাক্টরসহ ৭ জনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন- আলমগীর হোসেন (৩৫) ওবায়দুল হক (৪০), শাহানাজ বেগম (৩০), মোঃ রুবেল (৩২), কামরুজ্জামান (৫০), মোস্তাফিজার (৩৭) ও রাশেদুজ্জামান (২৩)। অবৈধভাবে বালু উত্তোলনের অপরাধের ভ্রাম্যমাণ আদালতের বিচারক তাদেরকে ৫ লাখ টাকা জরিমানা করেন।

পার্বতীপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট প্রীতম সাহা বলেন- এর আগেও অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৩ লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গত তিনদিনে বালু উত্তোলনের দায়ে ৭ ট্রাক্টরসহ ৭ জনকে গ্রেপ্তার করা হয়। ৫ লাখ টাকা অর্থদন্ড করা হয়। তিনি আরও বলেন- জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।