tvচ্যানেল-নাইন এর অনুষ্ঠান সূচী ও হাইলাইটঃ (৯ জুন সোমবার ২০১৪)

৩টা ৩০মি. – বিটিভি সংবাদ
৬টা ০০মি. – ‘গোধূলির আমন্ত্রণে’
৭টা ০০মি. – নিউজ নাইন
৭টা ৪৫মি. – লাইফ ইন এ মেট্রো
৮টা ২০মি. – ধারাবাহিক নাটক: ‘চন্দ্রাবতী’; পরিচালনা : অঞ্জন আইচ
৯টা ১৫মি. -মিউজিক বঙ্
১০টা ০০মি. –মনের রঙ্গে রাঙ্গাব
১১টা ৪৫মি. – বিটস আনলিমিটেড

‘গোধূলির আমন্ত্রণে’
প্রতিদিন সন্ধ্যা ৬টায় চ্যানেল নাইনে তারকা নির্ভর টকশো ‘গোধূলির আমন্ত্রণে’। এই আয়োজনে দেশের বিভিন্ন ÿেত্রে প্রতিষ্ঠিত তারকাদের সাথে থাকছে আড্ডা আর আলাপচারিতা। অনুষ্ঠানে তরকারা দর্শকের কাছে তুলে ধরবেন তার কর্মজীবনের বর্তমান অবস্থা, ব্যক্তিগত অজানা প্রসঙ্গ, সহ সমসাময়ীক বাস্ত্মবতা এবং দেশ নিয়ে তাদের ভাবনার কথা। রাণা ইসলাম এর পরিচালনায় এরই মধ্যে অনুষ্ঠানটির বেশ কয়েটি পর্ব ধারণের কাজ শেষ হয়েছে। অনুষ্ঠানটি সঞ্চালনা করছেন পায়েল

ধারাবাহিক নাটক ‘চন্দ্রাবতী’
আজ ৯ জুন রাত আটটা ২০ মিনিটে চ্যানেল নাইনে প্রচারিত হবে ধারাবাহিক নাটক ‘চন্দ্রাবতী’। কাহিনী, চিত্রনাট্য ও পরিচালনাঃ অঞ্জন আইচ এবং অভিনয়: জয়ন্ত চট্টোপাধ্যায়, হাসান ইমাম, সুর্বনা মোস্তফা, বন্যা মির্জা, তিশা, আফরান নিশো, ফারম্নক আহমেদ, সাবেরী আলম, শাহেদ শরীফ খান, মাজনুন মিজান, রাশেদ মামুন অপু, সুষমা সরকার, রাজিব সালেহীন, হিমে হাফিজ, টুটুল চৌধুরী, হেলাল, ইকবাল হোসেন, মোস্তাকিন ইমন, মনিরাজ, ইভা প্রমুখ। কাহিনী সংক্ষেপ: পীর বাবা ফজলু গ্রামের আলোচিত একজন ব্যক্তি। দূরদুরান্ত থেকে মানুষ তার কাছে আসে সমস্যা সমাধানের জন্য। পীর বাবার একমাত্র মেয়ে চন্দ্রাবতী সে খুবই চালাক এবং বুদ্ধিমতি মেয়ে। পীর বাবার প্রধান খাদেম রিংকু, দ্বিতীয় খাদেম সুশীল। রিংকু একটু চালাক প্রকৃতির এবং চলাচল সন্দেহজনক। তাদের প্রচেষ্ঠায় পীর ফজলুর নাম-ডাক চারিদিকে ছড়াতে থাকে। ঐ গ্রামের চা বিক্রেতা ফুলি খুবই ভয়ংকর। একদিন ঘটনাক্রমে পীর বাবার কাছে সমাধান নিতে আসা এক মেয়ে ধর্ষিত হয়। গ্রামে পুলিশ আসে। পীর ফজলু, চন্দ্রাবতী, সেকেন্দার মাস্টার, কবিরাজ সহ সবাই এই ঘটনায় চিন্তিত। হঠাৎ গ্রামে আসে, ঐ গ্র্রামে আসে গ্রামেরই ছেলে, ডাক্তার কামাল। সে পীরবাদে বিশ্বাসী নয়। এভাবে গ্রামের পীরকে নিয়ে ঘটতে থাকে নানান ঘটনা। এদিকে বিখ্যাত লেখিকা ড. নুসরাত দেশে আসে পীরবাদের উপর একটি বই লিখতে। সে গ্রামের আসার পর ঘটনা নতুন দিকে মোড় নেয়।

বৈশাখী টিভি
সোমবার, ০৯ জুন ২০১৪

অনুষ্ঠান সূচি
সকাল ৬ টায় : ধর্মীয় অনুষ্ঠান: সুন্দর জীবন (কোরআন, গীতা, বাইবেল, ত্রিপিটক)
সকাল ৭ টা ১০ মি: : পঞ্চকবির গান: সুরের জালে সকাল সাজে
সকাল ৮ টা ২০ মি: : স্বাস্থ্য বিষয়ক অনুষ্ঠান : হেলথ পয়েন্ট
সকাল ১০ টা ২০ মি : সরাসরি তারকাকথন: আলাপ। সরাসরি সম্প্রচার
সকাল ১০ টা ৫০ মি : বাংলা সিনেমা : খবরদার
বিকাল ৪ টা ৩০ মি : শুধু সিনেমার গান
বিকাল ৫ টা ২০ মি : শিল্প-সাহিত্য বিষয়ক অনুষ্ঠান: সাতকাহন। অতিথি-শাহনাজ কাকলী
সন্ধ্যা ৬ টা ২০ মি : ধারাবাহিক নাটক: সম্পর্ক
রাত ৮ টায় : ধারাবাহিক নাটক: উৎসব
রাত ৮ টা ৩৫ মি : নৃত্যানুষ্ঠান:নূপুর
রাত ৯টা ১৫ মি : ধারাবাহিক নাটক: জয়িতা
রাত ১১ টায় : ধারাবাহিক নাটক: সংঘাত
রাত ১১ টা ৩০ মি : রম্য বিতর্ক: রঙিন তর্ক
রাত ১২ টায় : টকশো: জিরো আওয়ার। সরাসরি সম্প্রচার

সংবাদ
সকাল ৮ টা : বৈশাখী সারাদেশ
সকাল ৯ টা : ইড়রংযধশযর ঊহমষরংয ঘবংি
সকাল ১০ টা : বৈশাখী সংবাদ
দুপুর ১২ টায় : বৈশাখী শিরোনাম (বাংলা ও ইংরেজি)
দুপুর ২টা : বৈশাখী সংবাদ
বিকাল ৫ টা : বৈশাখী সারাদেশ
সন্ধ্যা ৬ টা : ইড়রংযধশযর ঊহমষরংয ঘবংি
সন্ধ্যা ৭ টা : বৈশাখী সংবাদ ও খেলার সংবাদ
রাত ১০ টা : বৈশাখী সংবাদ এবং সংস্কৃতি ও বিনোদন সংবাদ
রাত ১ টা : বৈশাখী সংবাদ

দেশ টিভি অনুষ্ঠানমালা

৯ জুন, সোমবার

সময় অনুষ্ঠান
সকাল ৭:৩০ দেশ সংবাদ
সকাল ৮:০০ সিনেমার সকাল: জ্যোতি
পরিচালক: নারায়ণ ঘোষ মিতা।
শ্রেষ্ঠাংশে: সুচরিতা, সুব্রত, এটিএম শামসুজ্জামান
সকাল ১০:০০ দেশ সংবাদ
দুপুর ২:০০ দেশ সংবাদ
দুপুর ৩:৩০ ফেয়ার এ্যান্ড লাভলী গান আর গান
বিকাল ৪:০০ দেশ জনপদ
বিকাল ৫:০০ দূরপাঠ (সরাসরি দূরশিক্ষণ অনুষ্ঠান)
সন্ধ্যা ৬:০০ ওয়ার্ল্ড মিউজিক
সন্ধ্যা ৬:৩০ কল্পলোকের গল্পকথা
সন্ধ্যা ৭:০০ দেশ সংবাদ
সন্ধ্যা ৭:৪৫ চলচ্চিত্র বিষয়ক অনুষ্ঠান: সিনেমা এঙ্প্রেস
রাত ৯:০০ সংবাদ
রাত ৯:৪৫ ধারাবাহিক নাটক: মেট্রো (পুন:প্রচার)
রাত ১০:৩০ ধারাবাহিক নাটক: সোনালী মেঘের ভেলা
রাত ১১:০০ দেশ সংবাদ
রাত ১১:৪৫ টক শো: সোজা কথা (সরাসরি)
রাত ১২:৩০ গাজী গ্রুপ টোটাল স্পোর্টস
রাত ১:০০ দেশ সংবাদ

দূরপাঠে শুরম্ন হয়েছে ইংরেজি শিÿার কোর্স
দেশটিভির নিয়মিত আয়োজন দূরশিক্ষণ অনুষ্ঠান দূরপাঠের এবারের বিষয় ‘ইংরেজি শিÿা’। এ কোর্সে দৈনন্দিন এবং পেশাগত প্রয়োজনে যে ধরণের ইংরেজি দÿতা অপরিহার্জ তা শেখানো হচ্ছে। ইংরেজি শিÿার এ কোর্সের মাধ্যমে শিÿার্থীরা ইংরেজি বুঝতে এবং বলতে পারবেন। গত বৃহস্পতিবার শুরম্ন হয়ে এ কোর্স চলবে দুই সপ্তাহ। প্রশিক্ষক হিসেবে থাকছেন এফএম ইন্টারন্যাশনাল স্কুল এ্যান্ড কলেজ-এর প্রতিষ্ঠাতা ও অধ্যÿ ফিরোজ মুকুল। অনুষ্ঠানে দেশের যে কোন প্রান্ত্ম থেকে ফোন, এসএমএস-এ প্রশিক্ষনার্থী হিসেবে যে কেউ অংশগ্রহণ করতে পারবেন। ওয়ালিদ হাসানের প্রযোজনায় অনুষ্ঠানটি পালাক্রমে উপস্থাপনা করেন জাকিয়া ঝুমু, লিজা এবং পূর্ণী। দূরপাঠ সরাসরি প্রচারিত হবে আগামী সোমবার বিকাল ৫টায়।

ফেয়ার এ্যান্ড লাভলী সিনেমা এঙ্প্রেস’
চলচ্চিত্র বিষয়ক ধারাবাহিক অনুষ্ঠান ‘ফেয়ার এ্যান্ড লাভলী সিনেমা এঙ্প্রেস’। বাংলাদেশী চলচ্চিত্রের নানা খবরাখবর, সাম্প্রতিক চলচ্চিত্রের শুটিং-দৃশ্য ধারণ ও প্রচার, তারকাদের সাক্ষাৎকার, মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্রের গান, চলচ্চিত্রবোদ্ধাতের মতামত, চলচ্চিত্রের একজন তারকা অতিথির সাথে আড্ডা নিয়ে সাজানো হয় অনুষ্ঠান ‘ফেয়ার এ্যান্ড লাভলী সিনেমা এঙ্প্রেস’। আমব্রিন এর উপস্থাপনায় অনুষ্ঠানটি প্রচারিত হবে সোমবার রাত ৭টা ৪৫ মিনিটে। প্রযোজনা করছেন রেজওয়ানুল কবির মাসুম।

ধারাবাহিক নাটক: সোনালী মেঘের ভেলা
প্রচারিত হবে দেশ টিভিতে সোমবার রাত ১০টা ৩০ মিনিটে

রচনা : এম. আসলাম লিটন
পরিচালনা : তৌহিদ খান বিপস্নব ও মনিরম্নজ্জামান লিপন

অভিনয়ে: উর্মিলা শ্রাবন্ত্মী কর, আরমান পারভেজ মুরাদ, দীপা খন্দকার, ওয়াহিদা মলিস্নক জলি, মাসুদ আলি খান, তানিয়া হোসাইন, দিহান, শাহাদাত হোসেন, তৃপ্তি চক্রবর্তী, সারা যাকের।

মধ্যবিত্ত পরিবারের শিক্ষিত মেয়ে অনন্যা। নিজেকে আত্মনির্ভরশীল করে গড়ে তুলতে চায়। কিন্তু বড়ভাই সাব্বীর তার বিয়ে দিয়ে দিতে চায়। অনন্যা ঠিক করে নিজের পায়ে দাঁড়ানোর আগে বিয়ে করবে না। সে লেখাপড়া শেষ করে হাত খরচের টাকার জন্য টিউশনি করছে আর চাকরি খুঁজছে। শ্রাবণীর হাজবেন্ড সাব্বীর উচ্চ শিক্ষা এবং প্রাইভেট ব্যাঙ্কে ভাল চাকরি করা সত্বেও ভীষণরকম রক্ষনশীল স্বভাবের। সন্দেহ, পশ্চাদপদ ভাবনা সবসময় জড়িয়ে থাকে তাকে। সে কিছুতেই অনন্যাকে চাকরি করতে দেবে না। অনন্যাও দমে থাকবার পাত্র নয়।
অনন্যাকে দেখে উৎসাহিত হয় ভাবী শ্রাবণী। শ্রাবণীও আত্ম-নির্ভরশীল হতে চায়। কেননা তাদের ছয় বছরের বিবাহিত জীবনে এখনো কোন সন্ত্মান আসেনি। পরীক্ষায় জানা গেছে সাব্বীর সন্তান জন্ম দেয়ায় অক্ষম। শ্রাবণী তাই বাকি জীবনের অবলম্বন এখন থেকেই তৈরি করতে চায়।
শুরম্ন হয় অশান্ত্মি। শুরম্ন হয় দুই নারীর সামনে এগিয়ে যাওয়ার লড়াই। এ লড়াই আরো তীব্র হয়ে ওঠে যখন অভিনেত্রী বান্ধবী নওশিনের সহযোগিতায় অনন্যা টিভি সিরিয়ালে এ্যাকটিংএর অফার পায়, অপর দিকে শ্রাবণী পায় বাইং হাউজের চাকরি। অবসরপ্রাপ্ত বাবা মেয়ে ও পুত্রবধুর প্রতি পূর্ণ সমর্থন রয়েছে। কিন্তু মা দোদুল্যমান। পুরনো ধ্যান ধারণার সাথে আধুনিক চিন্ত্মাভাবনার যুক্তি তাকে একেক সময় একে ভাবনায় ফেলে।
একদিকে নিজের বোনের অভিনয়কে পেশা হিসেবে নেয়া আর স্ত্রী শ্রাবণীর বায়িং হাউজে চাকরি নেয়া অন্যদিকে সন্ত্মান জন্ম দেয়ার অক্ষমতা সব মিলিয়ে সাব্বীর দিশেহারা হয়ে ওঠে। তার মনে সন্দেহ প্রবণতাও দেখা দেয়।
অন্যদিকে মিডিয়ায় কাজ করতে এসে ভাল-মন্দ সবকিছুর সম্মুখিন হয় অনন্যা। নতুন অভিজ্ঞতা, নতুন জগত সামনে এসে দাঁড়ায়। সচেতন কৌশলে সবকিছুকে সামলে নেয় সে। শ্রাবণীর সামনেও উপস্থিত হয় বাইং হাউজের কাজের প্রায় একইরকম বাস্ত্মবতা। ঘরে এবং বাইরের নানা প্রতিবন্ধকতাকে সামলে দুই নারী নিজেকে প্রতিষ্ঠিত করার লড়াইয়ে লিপ্ত হয়। এগিয়ে চলে সামনে।
মুলত কুসংস্কার, বাধা ও বিপত্তিকে পদদলিত করে দুই নারীর এগিয়ে যাওয়ার গল্প ‘সোনালী মেঘের ভেলা’। পাশাপশি জীবন-সংসারের হাসি-কান্না, দুঃখ-বেদনা, প্রেম-ভালবাসা এবং বন্ধনের পারিবারিক গল্পও সোনালী মেঘের ভেলার অন্যতম অলংকরণ।

টকশো : সোজা কথা
চলমান রাজনীতি, অর্থনীতি, সামাজিক-সাংস্কৃতিক ঘটনাপ্রবাহ নিয়ে দেশ টিভিতে সোমবার রাত ১১টা ৪৫ মিনিটে প্রচারিত হবে টকশো সরাসরি অনুষ্ঠান ‘সোজা কথা’। অনুষ্ঠানটি পালাক্রমে উপস্থাপনা করেন মুহাম্মদ জাহাঙ্গীর, মুনীরম্নজ্জামান ও সুকান্ত্ম গুপ্ত অলক। অনুষ্ঠানে অংশ নেন বিশিষ্ট রাজনীতিক, অর্থনীতিবিদ, সমাজবিজ্ঞানী, বুদ্ধিজীবি, পেশাজীবি, শিক্ষক, সাংসদ ও মন্ত্রীবর্গ। অনুষ্ঠানটি প্রযোজনা করছেন মশিউর রহমান নিবিড়।

এনটিভি’র অনুষ্ঠানসূচী। ০৯ জুন, সোমবার ২০১৪

সকাল ০৭:৩০ সকালের খবর
সকাল ০৮:২৫ স্বাস্থ্য প্রতিদিন
সকাল ০৮:৪৫ বাংলা ছায়াছবি: এরই নাম দোস্ত্মী।
পরিচালনা: সাইদুর রহমান সাঈদ। অভিনয়ে: রিয়াজ, শাবনূর, গোলাম মুস্ত্মাফা, শাক্তি কাপুর, আলীরাজ, নাসির খান প্রমূখ।
সকাল ১০:০০ শিরোনাম
দুপুর ১২:০০ মধ্যাহ্নের খবর
দুপুর ১২:২০ টক শো: এই সময়
দুপুর ১:০০ মিউজিক জ্যাম
দুপুর ০২:০০ দুপুরের খবর
দুপুর ০২:৩৫ বিরতিহীন নাটক: ১৯২০
বিকেল ০৩:১০ চাঁদের নিজের কোন আলো নেই
দুপুর ০৩:৪৫ বিটিভি’র খবর
বিকেল ০৪:১০ জানার আছে বলার আছে। সরাসরি।
বিকেল ০৫:০০ দেশের খবর
বিকেল ০৫:৩০ আপনার জিজ্ঞাসা সন্ধ্যা ০৬:১৫ শুভ সন্ধ্যা
সন্ধ্যা ০৬:৪৫ অগ্রজ
সন্ধ্যা ০৭:৩০ সন্ধ্যার খবর
রাত ০৮:১৫ ধারাবাহিক নাটক: যোগাযোগ গোলযোগ।
রচনা ও পরিচালনা: এজাজ মুন্না। অভিনয়ে: আফজাল শরীফ, আব্দুল কাদের, খালিকুজ্জামান, আজাদ আবুল কালাম, সাজু খাদেম, মীর সাব্বির, সুমাইয়া শিমু, উর্মিলা কর, মার্শিয়া, কুমকুম হাসান প্রমুখ।
রাত ০৯:০০ ফ্যাশন বিষয়ক অনুষ্ঠান: স্টাইলস্‌ এন্ড ট্রেন্ডস
রাত ০৯:৪৫ ধারাবাহিক নাটক: ভালোবাসার চতুস্কোন।
পরিচালনা: শিহাব শাহীন। অভিনয়ে: অপূর্ব, মম, নাঈম,
মৌটুসী বিশ্বাস, শুভ, মৌসুমী হামিদ, সুষমা, শামসুল আলম প্রমূখ।
রাত ১০:৩০ রাতের খবর
রাত ১১:৩০ আরএমজি পাস্ট প্রেজেন্ট এন্ড ফিউচার
রাত ১২:০০ টক শো: এই সময়
রাত ০১:০০ মধ্যরাতের খবর

আজ এনটিভিতে ধারাবাহিক নাটক: যোগাযোগ গোলযোগ
এনটিভিতে আজ রাত ৮.১৫ মিনিটে প্রচার হবে নতুন ধারাবাহিক নাটক ‘যোগাযোগ গোলযোগ’। নাটকটি প্রতি সোমবার ও মঙ্গলবার প্রচার হচ্ছে। এজাজ মুননা’র রচনা ও পরিচালনায় এই নাটকে অভিনয় করেছেন- আফজাল শরীফ, আব্দুল কাদের, খালিকুজ্জামান, আজাদ আবুল কালাম, সাজু খাদেম, মীর সাব্বির, সুমাইয়া শিমু, উর্মিলা কর, মার্শিয়া, ফেরদৌসী লিনা, কুমকুম হাসান, আমিন আযাদ, কামাল বায়েজীদ প্রমুখ। ‘গুলাম আলী মির্জা একজন ব্যাক্তি যিনি সুযোগ সন্ধানী, স্বার্থপর, একনায়ক। কারোর কোন মত প্রকাশের স্বাধীনতা তার সংসারে নেই। স্ত্রী এবং চার ছেলে সবাই বেকার। তারা সবাই গুলামের নিয়ন্ত্রনে। তাদের কারোর কোন স্বাধীনতা নেই। কেবল বাবার প্রশংসা করার স্বাধীনতা তাদের রয়েছে। ভদ্রলোকের আরও একজন ভাই রয়েছেন নওয়াব আলী মির্জা। কিন্তু তার সাথেও রয়েছে দূরত্ব। কিন্তু পত্রিকার পাতায় নিখোজ সংবাদের উপর ভর করে তাদের সম্পর্ক পুন:স্থাপিত হয়। সংসারে প্রতিদিন নানা রকম দূর্ঘটনা-দুর্যোগ, সংঘর্ষ বাঁধে। তখন গুলাম আলী মির্জা সেটাকে সামাল দেয়ার জন্য সপ্তাহে সাতটি দিন ভিন্ন ভিন্ন নামে পালন করেন। যেমন টেনশান করার মতো কোন ঘটনা যদি ঘটে তখন তিনি টেনশান ফ্রি ডে ঘোষনা করেন।’

আজ এনটিভিতে ধারাবাহিক নাটক: ভালোবাসার চতুস্কোন
এনটিভিতে আজ রাত ৯.৪৫ মিনিটে প্রচার হবে ধারাবাহিক নাটক ‘ভালোবাসার চতুস্কোন’। নাটকটি প্রতি সপ্তাহের সোমবার ও মঙ্গলবার হচ্ছে। শিহাব শাহীনের মূল ভাবনায় নাটকটি যৌথভাবে লিখেছেন- শিহাব শাহীন, মেজবাহ উদ্দিন সুমন ও ইফফাত আরেফিন তন্বি। শিহাব শাহীনের পরিচালনায় এ নাটকে অভিনয় করেছেন- অপূর্ব, মম, শাহরিয়ার শুভ, মৌটুসী, সাজু খাদেম, তানিয়া হোসেন, মৌসুমী হামিদ, নাঈম, মাসুম আজিজ, সুষমা সরকার, উজ্জ্বল, সাব্বির, শামসুল আলম বকুল, ফেরদৌসী লিনা, খালেকুজ্জামান, বকুল প্রমূখ। ‘তিন জোড়া মানব মানবীর ভালোবাসার গল্প। ঘটনা অথবা চরিত্রের মাধ্যমে পরস্পরের সাথে সম্পর্ক যুক্ত এই তিনটি গল্প পাশাপাশি চলতে থাকে। চতুর্ভূজের তিন কোনে অবস্থিত তিনটি গল্পের মানুষগুলো আরও একটি সূত্রে পরস্পরের সাথে গাঁথা-নিয়তি অথবা ডেস্টিনি, যা চতুর্ভূজের অপর কোনে থেকে বদলে দেয়, দূরে ঠেলে দেয়, আবার কাছে নিয়ে আসে ভালোবাসার সূতোয় গাঁথা মানুষদের।’

চ্যানেল আই অনুষ্ঠান
৯ জুন’১৪, সোমবার
সকাল
৭.০০ চ্যানেল আই সকালের সংবাদ
৭.৩০ গানে গানে সকাল শুরু
৮.০০ শীর্ষ খবর
৯.০০ চ্যানেল আই সকালের সংবাদ
৯.৩০ সংবাদপত্রে বাংলাদেশ
৯.৪৫ গ্রামীণফোন তৃতীয় মাত্রা
উপস্থাপনা ও পরিচালনা জিল্লুর রহমান
১১.০০ শীর্ষ খবর
১১.০৫ বিএসবি উচ্চ শিক্ষায় দেশ বিদেশ (সরাসরি)
উপস্থাপনা আবুল বাশার, প্রযোজনা জামাল রেজা
১১.৩০ ম্যাঙ্মিাস তরুণকণ্ঠ (পুনঃপ্রচার)
১২.০০ শীর্ষ খবর
১২.০৫ পাতালপুরীর রাজকন্যা (পুনঃপ্রচার)
১২.৩০ সিটিসেল তারকাকথন (সরাসরি)
প্রযোজনা অনন্যা রুমা
১.০০ শীর্ষ খবর
১.০৫ ফেয়ার এন্ড লাভলী এবং সিনেমার গান
পরিচালনা এস আরমান
২.০০ চ্যানেল আই দুপুরের সংবাদ
২.৪০ আমাদের নুরুল হুদা (পুনঃপ্রচার)
পরিচালনা মাহফুজ আহমেদ, অরণ্যে আনোয়ার
৩.০০ শীর্ষ খবর
৩.০৫ ইয়েডিং প্লানার (হলিউড মুভি)
৪.০০ শীর্ষ খবর
৫.০০ জনপদের খবর
৫.১৫ কৃষি সংবাদ
সন্ধ্যা
৫.৩০ মন ও চোরাগলি (ধারাবাহিক নাটক)
রচনা মানস পাল, পরিচালনা গোলাম হাবিব লিটু।
অভিনয়ে আজিজুল হাকিম, তুষার খান, রোকেয়া প্রাচী, নাদিয়া, চঞ্চল চৌধুরী, হুমায়েরা হিমু প্রমুখ।
৬.২০ আর সি ট্রাভেল অন
উপস্থাপনা ও পরিচালনা শাহরীয়ার শাকিল
৭.০০ চ্যানেল আই সংবাদ
৭.৫০ বিবিসি বাংলাদেশ সংলাপ
৯.০০ চ্যানেল আই সংবাদ
৯.৩৫ কুয়াশার ভোর (ধারাবাহিক নাটক)
গল্প. রাবেয়া খাতুন, নাট্যরূপ ও পরিচালনা অরুণ চৌধুরী।
অভিনয়ে চঞ্চল চৌধুরী, মৌসুমী হামিদ, নাইম, শশী, সমাপ্তি ওয়াদুদ, মাহবুবা রেজানুর, আল মামুন প্রমুখ।
১১.৩০ পাতালপুরীর রাজকন্যা (মেগাধারাবাহিক)
গল্প ভাবনা : ইবনে হাসান খান। রচনা ও পরিচালনা করেছেন রাজিবুল ইসলাম রাজিব।
অভিনয় করেছেন মূলত শাহেদ শরীফ খান এবং লাঙ্ চ্যানেল আই তারকা তারিন। এই দুজন ব্যতীত বাকি সকল অভিনয়শিল্পী নবীন। অনুমতি সাপেে এই ধারাবাহিকটি নির্মিত হয়েছে জনপ্রিয় কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের জনপ্রিয় সিরিয়াল অয়োময়ের আদলে। এই ধারাবাহিকের প্রধান চরিত্রের নামও মির্জা সাহেব।
১২.০০ গ্রামীণফোন আজকের সংবাদপত্র
উপস্থাপনা মতিউর রহমান চৌধুরী, প্রযোজনা কাজল ঘোষ
১২.৩০ চ্যানেল আই সংবাদ
১.০০ গ্রামীণফোন তৃতীয় মাত্রা
উপস্থাপনা ও পরিচালনা জিল্লুর রহমান

চ্যানেল আই’তে
৯ জুন’১৪, সোমবার প্রচার হবে

চ্যানেল আইতে আজ
পাতালপুরীর রাজকন্যা
চ্যানেল আইতে আজ রাত ১১.৩০ মিনিটে প্রচার হবে মেগাধারাবাহিক পাতালপুরীর রাজকন্যা। গল্প ভাবনা : ইবনে হাসান খান। রচনা ও পরিচালনা করেছেন রাজিবুল ইসলাম রাজিব। অভিনয় করেছেন মূলত শাহেদ শরীফ খান এবং লাঙ্ চ্যানেল আই তারকা তারিন। এই দুজন ব্যতীত বাকি সকল অভিনয়শিল্পী নবীন। অনুমতি সাপেক্ষে এই ধারাবাহিকটি নির্মিত হয়েছে জনপ্রিয় কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের জনপ্রিয় সিরিয়াল অয়োময়ের আদলে। এই ধারাবাহিকের প্রধান চরিত্রের নামও মির্জা সাহেব।

চ্যানেল আইতে আজ
কুয়াশার ভোর
চ্যানেল আইতে আজ রাত ৯.৩৫ মিনিটে প্রচার হবে ধারাবাহিক নাটক কুয়াশার ভোর। কথাসাহিত্যিক রাবেয়া খাতুনের উপন্যাস অবলম্বণে এর নাট্যরূপ ও পরিচালনা করেছেন অরুণ চৌধুরী। অভিনয়ে চঞ্চল চৌধুরী, মৌসুমী হামিদ, নাইম, শশী, সমাপ্তি ওয়াদুদ, মাহবুবা রেজানুর, আল মামুন প্রমুখ।

চ্যানেল আইতে আজ আরসি ট্রাভেল অন
চ্যানেল আইতে আজ সন্ধ্যা ৬.২০মিনিটে প্রচার হবে ভ্রমণ বিষয়ক অনুষ্ঠান আরসি ট্টাভেল অন। বিশ্বের বিভিন্ন দেশের প্রাকৃতিক ও ঐতিহ্যবাহী স্থাপনার উপর প্রামাণ্য প্রতিবেদনমূলক অনুষ্ঠানটির ক্যামেরায় রয়েছেন স্বপন মাহবুব। সম্পাদনা করছেন রতন খান। অনুষ্ঠানটির গ্রন্থনা, উপস্থাপনা ও পরিচালনা করছেন শাহরিয়ার শাকিল।

চ্যানেল আইতে আজ গ্রামীণফোন তৃতীয় মাত্রা
চ্যানেল আই’র প্রতিদিনের আয়োজন সাম্প্রতিক বিষয় নিয়ে মুক্ত আলোচনার অনুষ্ঠান গ্রামীণফোন তৃতীয় মাত্রা। অনুষ্ঠানটি পরিকল্পনা, উপস্থাপনা ও পরিচালনা করছেন জিল্লুর রহমান। অনুষ্ঠানে নিয়মিত অংশ নিচ্ছেন বাংলাদেশের মন্ত্রী, সংসদ সদস্য, বিভিন্ন রাজনৈতিক দলের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ, বর্তমান ও প্রাক্তন সামরিক ও বেসামরিক আমলা, শিক্ষক, গবেষক, অর্থনীতিবিদ, সমাজতাত্ত্বিক, শিল্পী, খোলোয়াড়, সাংস্কৃতিক, ব্যবসায়িক ও সুশীল সমাজের নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ। অনুষ্ঠানটি প্রতিদিন প্রচার হচ্ছে রাত ১ টায় ও সকাল ৯.৪৫ মিনিটে।

মাছরাঙা টেলিভিশন
অনুষ্ঠানসূচি
৯ জুন ২০১৪, সোমবার
সকাল ৬.৩০-৭.০০ : সকালের গানের আয়োজন-এ লগন গান শোনাবার; প্রযোজনা- এস এম হুমায়ুন কবির।
সকাল ৭.০০-৯.০০ : রাঙা সকাল (সরাসরি সম্প্রচার), প্রযোজনা- রকিবুল আলম ও জোবায়ের ইকবাল
দুপুর ১২.৩০-১.০০ : লাঙ্ নিবেদিত ধারাবাহিক নাটক- সাত সওদাগর, রচনা- মাসুম রেজা, পরিচালনা- সৈয়দ আওলাদ;
অভিনয়ে- ফজলুর রহমান বাবু, রহমত আলী, প্রাণ রায়, বন্যা মির্জা, আফরোজা বানু,
জয় রাজ, আরফান, রুনা খান, মৌসুমী বিশ্বাস, নাজনিন চুমকি, আহসানুল হক মিনু প্রমুখ।
দুপুর ২.০০-২.৩০ : দুপুরের বুলেটিন
দুপুর ২.৩০-৩.০০ : চলচ্চিত্রের গানের আয়োজন- ফেয়ার অ্যান্ড লাভলী সিনে টিউন; প্রযোজনা- রনি বিকাশ বড়ুয়া
বিকাল ৪.৩০-৪.৪০ : ইংরেজী বুলেটিন
বিকাল ৫.০২-৫.৩০ : কার্টুন সিরিজ: লুনি টিউনস
বিকাল ৫.৩০- ৬.০০ : শিশুদের জন্য শিক্ষামূলক অনুষ্ঠান: মিস্টার মেকার
সন্ধ্যা ৬.৩০-৭.০০ : বিনোদন সংবাদের প্রতিদিনের আয়োজন: বিনোদন সারাদিন; উপস্থাপনা- দিপালী;
প্রযোজনা- এস এম হুমায়ুন কবির।
সন্ধ্যা ৭.০০-৭.৩০ : মাছরাঙা সংবাদ
সন্ধ্যা ৭.৩৫-৮.০০ : খেলার সংবাদের প্রতিদিনের আয়োজন: ক্লিয়ারমেন খেলার মাঠে; উপস্থাপনা- আবু সাদাত;
রাত ৮.০০-৮.৪০ : ধারাবাহিক নাটক- মামলাবাজ; রচনা- বৃন্দাবন দাস; পরিচালনা- সৈয়দ শাকিল;
অভিনয়ে- চঞ্চল চৌধুরী, মীর সাব্বির, নাদিয়া, শাহনাজ খুশি, আল মনসুর, ডলি জহুর, শামীম প্রমুখ।
রাত ৮.৪০-৯.২০ : ধারাবাহিক নাটক- ক্ষণিকালয়, রচনা- আজাদ আবুল কালাম, পরিচালনা- রহমতউল্লাহ তুহিন;
অভিনয়ে- ফেরদৌসী মজুমদার, হাসান ইমাম, পীযূষ বন্দোপাধ্যায়, রাইসুল ইসলাম আসাদ, মুনমুন,
ডলি জহুর, শহীদুজ্জামান সেলিম, শহীদুল আলম সাচ্চু, হিল্লোল, নওশীন, ইশানা, আদনান প্রমুখ।
রাত ৯.২০-১০.০০ : ধারাবাহিক নাটক- পিঞ্জর; রচনা ও পরিচালনা- বদরুল আনাম সৌদ;
অভিনয়ে- রাইসুল ইসলাম আসাদ, সুবর্ণা মুস্তাফা, আফরোজা বানু, রহমত আলী, সাজু খাদেম,
বন্যা মির্জা, মাজনুন মিজান, চিত্রলেখা গুহ, নোলক, নাজিবা, সেমন্তি, চঞ্চল প্রমুখ।
রাত ১০.০০-১১.০০ : মাছরাঙা সংবাদ
রাত ১১.০০-১১.৩০ : কত্থক নৃত্য সম্প্রদায়ের পরিবেশনায় নৃত্যানুষ্ঠান: নৃত্যনন্দন; প্রযোজনা- জাবেদ ইকবাল তপু
রাত ১১.৩০-১২.০০ : কার রেসিং শো: মোবিল ওয়ান দ্য গ্রিড
রাত ১২.০২-১.০০ : সমসাময়িক বিষয় নিয়ে আলোচনা অনুষ্ঠান: মাছরাঙা সাম্প্রতিক
রাত ১.০০-১.৩০ : মধ্যরাতের সংবাদ

দ্রষ্টব্য: প্রয়োজনীয় পরিস্থিতিতে মাছরাঙা কর্তৃপক্ষ যেকোনো অনুষ্ঠান বদলের অধিকার সংরক্ষণ করে।

এটিএন বাংলার অনুষ্ঠানসূচী/সোমবার/০৯ জুন’১৪

১০টা এটিএন বাংলা সংবাদ
১০টা ৩০মিঃ টক শো ‘পিএইপি অন্যদৃষ্টি’ উপস্থাপনাঃ শ্যামল দত্ত, পরিচালনাঃ বিলাস খান।
১১টা ০০মিঃ এটিএন বাংলা সংবাদ
১১টা ২০ মিঃ অর্থনীতি নিয়ে সরাসরি অনুষ্ঠান “ঢাকা ব্যাংক এটিএন বিজনেস এন্ড ফাইনান্স”
উপস্থাপনা ও পরিচালনাঃ ইসমাত জেরিন খান।
১২টা ০০মিঃ এটিএন বাংলা সংবাদ
১২টা ১৫মিঃ নৃত্যানুষ্ঠান ‘নূপুরের ছন্দে’ পরিচালনাঃ নাহিদ রহমান।
১২টা ৪৫মিঃ ইসলামী অনুষ্ঠান ‘সুন্দর জীবনের জন্য’।
০১টা ২৫মিঃ কৃষি বিষয়ক অনুষ্ঠান ‘মাটির সুবাস’ পরিচালনাঃ নবুয়াত রহমান।
০২টা এটিএন বাংলা সংবাদ
০২টা ২৫মিঃ বিটিভির ধারণকৃত সংবাদ
০৩টা ১০মিঃ ধারাবাহিক নাটক ‘চাঁদ ফুল.. অমাবস্যা’ (পর্ব-৬০) রচনাঃ ফারিয়া হোসেন,
পরিচালনাঃ আরিফ খান।
০৩টা ৪৫মিঃ সঙ্গীতানুষ্ঠান ‘শৈল সমতলে’ উপস্থাপনাঃ এসাই নু চাক, পরিচালনাঃ আতিয়ার রহমান আতিয়ার।
০৪টা এটিএন বাংলা সংবাদ
০৪টা ২০মিঃ আইন বিষয়ক অনুষ্ঠান ‘ল এন্ড অর্ডার’ পরিচালনাঃ নাহিদ রহমান ও লবী রহমান।
০৫টা গ্রাম-গঞ্জের খবর
০৫টা ১৫মিঃ ফ্যাশন ও রুপচর্চা বিষয়ক সরাসরি অনুষ্ঠান “লাইফ এন্ড বিউটি” উপস্থাপনাঃ আজরা মাহমুদ,
পরিচালনাঃ রুমানা আফরোজ।
০৬টা ২০মিঃ বাংলায় ডাবিংকৃত ড্রামা সিরিজ ‘মারলিন’ (পর্ব-৩৮)।
০৭টা এটিএন বাংলা সংবাদ
০৮টা সেলিব্রেটি গেম শো ‘সিলন গোল্ড টোয়েন্টি ২০ স্টার’ পাওয়ার্ড বাই ডায়মন্ড ওয়ার্ল্ড। (পর্ব-১৫)
উপস্থাপনাঃ নাভিদ মাহবুব, পরিচালনাঃ জিল্লুর রহমান ও আশরাফুল ইসলাম রনি।
০৯টা ২০মিঃ ধারাবাহিক নাটক “ডিবি” (পর্ব-২৩২) রচনাঃ লিটু সাখাওয়াত, পরিচালনাঃ শহীদুজ্জামান সেলিম।
অভিনয়েঃ ডি এ তায়েব, সৈয়দ শুভ্র, ইউসুফ রাসেল, মিমো, ছবি, হীরা প্রমুখ।
১০টা এটিএন বাংলা সংবাদ
১০টা ৫৫মিঃ ধারাবাহিক নাটক ‘নীড় খোঁজে গাঙচিল’ (পর্ব-১৩৬) রচনা ও পরিচালনাঃ মোহন খান। (২২ মিনিট)
অভিনয়েঃ শাহেদ শরীফ খান, মীর সাব্বির, শোয়েব, হাসান মাসুদ, আরফান, চাঁদনী, নওশিন, সাবাবা মোহন, মিতা নূর, সোমা, ফারজানা ছবি।
১১টা ২৮মিঃ টক শো ‘যে কথা কেউ বলেনি’ উপস্থাপনা- কেরামত উল্লাহ বিপ্লব, পরিচালনা- নাহিদ রহমান।
১২টা সংবাদ পর্যালোচনামূলক অনুষ্ঠান ‘নিটল-টাটা লিড নিউজ’
১২টা ৩০মিঃ টক শো ‘পিএইপি অন্যদৃষ্টি’ উপস্থাপনাঃ শ্যামল দত্ত, পরিচালনাঃ বিলাস খান।
০১টা এটিএন বাংলা সংবাদ
[প্রতি ঘন্টার সংবাদ : সকাল ৭টা, ৮টা, ১১টা, দুপুর ১২টা, ১টা, বিকেল ৩টা ও ৪টা। ইংরেজী সংবাদ সকাল ৯টা ও সন্ধ্যা ৬টা]

হা ই লা ই ট স সোমবার, ৯ জুন ২০১৪

হাবিবুল বাশারের দল ফাইনালে উত্তীর্ণ
রিয়েলিটি গেম শো ‘সিলন গোল্ড টুয়েন্টি ২০ স্টার’ অনুষ্ঠানে প্রথম দল হিসেবে ফাইনালে উত্তীর্ণ হয়েছে হাবিবুল বাশারের দল ‘স্পোর্টস স্টার’। গতকাল প্রথম সেমিফাইনালে তারা ‘স্টার ডিরেক্টর’ দলকে পরাজিত করে ফাইনালে ওঠার গৌরব অর্জন করে। আজ দ্বিতীয় সেমিফাইনালে ‘স্টার মডেল’রা মুখোমুখি হবে ফিল্ম স্টার দলের বিরুদ্ধে। এখান থেকে একটি দল ফাইনালে উত্তীর্ণ হবে। ফাইনাল খেলা আরও বেশি জাকজমকপূর্ণ ও আকর্ষণীয় করা হবে এবং অনুষ্ঠানে দেশ বরেণ্য ব্যক্তিবর্গের উপস্থিতি থাকবে বিধায় ফাইনালের তারিখ পরিবর্তন করা হয়েছে। আগামী ১২ই জুন ফাইনাল অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। পরিবর্তীত তারিখ বিজ্ঞপ্তী ও প্রমোশনালের মাধ্যমে জানানো হবে।
উল্লেখ্য, গত ২৬ মে ৩৬ জন সেলিব্রেটির অংশগ্রহনে শরু হয়েছে রিয়েলিটি গেম শো ‘সিলন গোল্ড টুয়েন্টি ২০ স্টার’। অনুষ্ঠানে ফিল্ম স্টার, টেলিভিশন স্টার, স্টার সিঙ্গার, স্টার ডিরেক্টর, স্টার মডেল এবং স্পোর্টস স্টার, ৬টি দলে মোট ৩৬ জন সেলিব্রেটি গেম শোতে অংশগ্রহন করে। প্রতিযোগিতার সেরা ৪টি দল সেমিফাইনালে একে অপরের মুখোমুখী হয় সেখান থেকে সেরা ২টি দল ফাইনাল খেলবে।
তাপস রায়ের গ্রন্থনা, নাভিদ মাহবুবের সঞ্চালনায় অনুষ্ঠানটি যৌথভাবে পরিচালনা করেছেন জিল্লুর রহমান ও আশরাফুল ইসলাম রনি। ফাইনালে বিজয়ী দলের জন্য আকর্ষনীয় পুরস্কারের পাশাপাশি, সবচেয়ে বেশি প্রশ্নের উত্তর দেয়া তারকা ম্যান অব দ্য সিরিজ পুরস্কার পাবেন।

বিশেষ সঙ্গীতানুষ্ঠান ‘শৈল সমতলে’
এটিএন বাংলায় আজ (৯ জুন) বেলা ৩টা ৪৫মিনিটে প্রচার হবে বাংলাদেশের ক্ষুদ্র ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জনগনের নিজস্ব মাতৃভাষার গান নিয়ে বিশেষ সঙ্গীতানুষ্ঠান ‘শৈল-সমতলে’। আতিয়ার রহমান আতিয়ারের প্রযোজনায় অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন এসাই নু চাক।
বাংলাদেশে বাঙ্গালীদের পাশাপাশি পাহাড়-সমতল অংশে ৪৫টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জনগনের বসবাস। এই ক্ষুদ্র নৃ-গোষ্ঠী মানুষদের শিক্ষা ও জীবিকার ভাষা বাংলা হলেও প্রত্যেকের রয়েছে আলাদা পৃথক মাতৃভাষা। এসব নৃ-গোষ্ঠীর শিল্পীরা তাদের নিজ নিজ মাতৃভাষাতেই গান করেন। অনুষ্ঠানের প্রতিটি পর্বে অংশগ্রহন করেন চাকমা, তঞ্চংহ্যা, মারমা, ত্রিপুরা, পাংখোয়া, খেয়াং, বম, রাখাইন এবং মনিপুরী নৃ-গোষ্ঠীর জনপ্রিয় শিল্পীরা। খাগড়াছড়ি, রাঙ্গামাটি, বান্দরবান, কঙ্বাজার এবং মৌলভীবাজার জেলার কমলগঞ্জের ভানগাছের মনোরম সব লোকেশনে চিত্রায়িত হয়েছে অনুষ্ঠানের গানগুলো। গানের মাধ্যমে উঠে এসেছে পাহাড়, নদী সহ প্রাকৃতিক সব সৌন্দর্যমন্ডিত স্থান।

ছবি ক্যাপশন-০১
এনটিভিতে আজ রাত ৯.৪৫ মিনিটে প্রচার হবে ধারাবাহিক নাটক ‘ভালোবাসার চতুস্কোন’। নাটকটি প্রতি সপ্তাহের সোমবার ও মঙ্গলবার হচ্ছে। শিহাব শাহীনের মূল ভাবনায় নাটকটি যৌথভাবে লিখেছেন- শিহাব শাহীন, মেজবাহ উদ্দিন সুমন ও ইফফাত আরেফিন তন্বি। শিহাব শাহীনের পরিচালনায় এ নাটকে অভিনয় করেছেন- অপূর্ব, মম, শাহরিয়ার শুভ, মৌটুসী, সাজু খাদেম, তানিয়া হোসেন, মৌসুমী হামিদ, নাঈম, মাসুম আজিজ, সুষমা সরকার, উজ্জ্বল, সাব্বির, শামসুল আলম বকুল, ফেরদৌসী লিনা, খালেকুজ্জামান, বকুল প্রমূখ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য