ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার পাড়িয়া সীমান্তে মাদক ব্যবসায়ী শামশুজোহাকে (৩০) গ্রেফতারের ঘটনায় পাড়িয়া বিজিবি কোম্পানী সদর দপ্তর ক্যাম্পের বিজিবির বিরুদ্ধে চোরাইকারবারীরা এখন এলাকায় প্রকাশ্যে অপপ্রচার চালিয়ে বেড়াচ্ছে। পাািড়য়া সীমান্তবতী হাটগুলোতে চিহ্নিত কতিপয় মাদক ব্যবসায়ী ও চেরাইকারবারীদের অপপ্রচারের কথা শোনে এলাকার সচেতন মহল অতিষ্ঠিত হয়ে উঠেছে।

এলাকাবাসীদের সূত্রে জানা গেছে, বালিয়াডাঙ্গী উপজেলার পাড়িয়া সীমান্তের টহলরত বিজিবি সদস্যরা গত শুক্রবার রাত সৌয়া ১২টায় দক্ষিণ পাড়িয়া সিংহাড়ি গ্রামের রাস্তায় অভিযান চালিয়ে ৩ বোতল ফেন্সিডিলসহ মাদক ব্যবসায়ী শামশুজ্জোহাকে আটক করে পরদিন সকালে তাকে থানা পুলিশের নিকট সোপর্দ করে । আটককৃত হলেন- উপজেলার দক্ষিণ পাড়িয়া সিংহাড়ি গ্রামের চৈতুর ছেলে। এব্যাপারে পাড়িয়া বিজিবি কোম্পানী সদর দপ্তর ক্যাম্পের হাবিলদার ওয়াহেদুজ্জামান বাদী হয়ে গত শুক্রবার বালিয়ডাঙ্গী থানায় ১৯৭৪ সালের ২৫/বি (বি) ধারায় গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ী শামশুজ্জোহা বিরুদ্ধে মামলা দায়ের করে।

এই মাদক ব্যবসায়ীকে গ্রেফতারের ঘটনাকে কেন্দ্র করে এলাকার চিহ্নিত কতিপয় মাদক ব্যবসায়ী ও চোরাইকারবারীরা প্রতিনিয়ত সীমান্তবতী লোহাগাড়া, পাড়িয়া ও লাহিড়ী হাটের চায়ের দোকানগুলোতে বসে চা-নাস্তা করার ফাঁকে পাড়িয়া বিজিবি কোম্পানী সদর দপ্তর ক্যাম্পে কমান্ডার সুবেদার রেজাউল করিমসহ বিজিবি জোয়ানদের বিরুদ্ধে নানা ধরণের অপপ্রচার চালিয়ে বেড়াচ্ছে। এলাকার চিহ্নিত কতিপয় চোরাইকারবারীরা প্রতিনিয়ত সীমান্তবতী হাটগুলোতে অশ্লিল ভাষায় অপপ্রচারে এলাকার সচেতন মহল এখন অতিষ্ঠিত হয়ে উঠেছে।

এব্যাপারে পাড়িয়া বিজিবি কোম্পানী সদর দপ্তর ক্যাম্পের কোম্পানী কমান্ডার সুবেদার রেজাউল করিমের নিকট জানতে চাওয়া হলে তিনি জানান, চোরাকারবারীদের অপপ্রচারে বিজিবি সদস্যরা কখনো চুপ করে থাকবোনা। সীমান্তে চোরাচালান ও মাদকদ্রব্য প্রতিরোধে বিজিবির পক্ষ থেকে ব্যাপক টহল জোরদার করা হয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য