৩শ' ম্যাচের মাইলফলকের ম্যাচে ক্যারিয়ার সেরা বোলিং রশিদের

৩শ’ ম্যাচের মাইলফলকের ম্যাচে ক্যারিয়ার সেরা বোলিং রশিদের

খেলা

টি-টোয়েন্টিতে ৩শ ম্যাচের মাইলফলক স্পর্শ করার ম্যাচে ক্যারিয়ার সেরা বোলিং ফিগারের নজির গড়লেন আফগানিস্তানের লেগ-স্পিনার রশিদ খান।

গতরাতে অস্ট্রেলিয়ার ঘরোয়া টুর্নামেন্ট টি-টোয়েন্টি টুর্নামেন্ট বিগ ব্যাশ লিগে(বিবিএল) অ্যাডিলেড স্টাকর্সের হয়ে খেলতে নামেন রশিদ। টি-টোয়েন্টিতে এটি ছিলো তার ৩শতম ম্যাচ। বিশে^র ৪০তম ক্রিকেটার হিসেবে ৩শ ম্যাচ খেলার ক্লাবে প্রবেশ করলেন রশিদ।

এমন মাইলফলক স্পর্শ করা ম্যাচে টি-টোয়েন্টিতে ক্যারিয়ার সেরা বোলিংয়ের রেকর্ড গড়েন রশিদ। ব্রিজবেনের মাঠে ব্রিজবেন হিটের বিপক্ষে ৪ ওভার বল করে ১৭ রানে ৬ উইকেট নেন রশিদ। ৪ ওভার বল করার সময় দু’বার হ্যাট্টিকের সম্ভাবনা জাগিয়েছিলেন তিনি।

বিগ ব্যাশের ইতিহাসে সেরা বোলিং ফিগারের তালিকায় তৃতীয়স্থানে জায়গা করে নেন রশিদ। তার আগে আছেন শ্রীলংকার লাসিথ মালিঙ্গা ও নিউজিল্যান্ডের ইশ সোধি। ২০২১ সালে মেলবোর্ন স্টার্সের হয়ে ৭ রানে ৬ উইকেট নিয়েছিলেন মালিঙ্গা। ২০১৭ সালে অ্যাডিলেড স্টাকর্সের হয়ে ১১ রানে ৬ উইকেট নিয়েছিলেন সোধি।

স্বীকৃত টি-টোয়েন্টিতে ৩শ ম্যাচে ৪২০ উইকেট রশিদের। এক্ষেত্রে চতুর্থস্থানে রয়েছেন তিনি। তার উপরে আছেন ওয়েস্ট ইন্ডিজের ডোয়াইন ব্রাভো (৫৫৩), দক্ষিণ আফ্রিকার ইমরান তাহির (৪৩৫), ওয়েস্ট ইন্ডিজের সুনীল নারাইন (৪২৫)।
আন্তর্জাতিক ক্রিকেটে রশিদের সেরা বোলিং ফিগার ৩ রানে ৫ উইকেট।

রশিদের দুর্দান্ত বোলিংয়ের দিন ৭১ রানে জয় পায় অ্যাডিলেড। প্রথমে ব্যাট করে ৪ উইকেটে ১৬১ রান তুলে অ্যাডিলেড। জবাবে ১৫ ওভারে ৯০ রানে অলআউট হয় ব্রিজবেন।