Zinnat-31-05-14---জিন্নাত হোসেনঃ জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, অনেক ত্যাগের বিনিময়ে অর্জিত হয়েছে বাংলাদেশের স্বাধীনতা। তাই স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের পক্ষে আপোষহীন থেকে সাংবাদিকদের কাজ করে যাওয়ার আহ্বান জানান তিনি।

৩১ মার্চ শনিবার বিকেলে দিনাজপুরের স্বপ্নপুরীতে অনুষ্ঠিত দৈনিক ভোরের কাগজ-এর রংপুর বিভাগীয় প্রতিনিধি সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি সাংবাদিকদের প্রতি এ আহ্বান জানান।

হুইপ ইকবালুর রহিম বলেন, সংবাদপত্র এবং সাংবাদিকরা দেশকে সঠিক পথে পরিচালনার দিক নির্দেশনা দিয়ে থাকে। তাই আপোষহীনতার বেড়াজালে আবদ্ধ হয়ে স্বাধীনতা ও সার্বভৌমত্ব বিনষ্ট করে সাংবাদিকতা করলে এ দেশ ও জাতি ক্ষতিগ্রস্থ হবে। এ ব্যপারে সাংবাদিকদের সতর্ক থেকে মুক্তিযুদ্ধের চেতনা লালন করার আহ্বান জানান তিনি।

সাংবাদিকদের কল্যানে বর্তমান সরকারের বিভিন্ন কর্মকান্ডের কথা উল্লেখ করে হুইপ ইকবালুর রহিম বলেন, বর্তমান সরকার সাংবাদিকদের জন্য অষ্টম ওয়েজ বোর্ড ঘোষনা করেছে। সংবাদপত্রকে টিকিয়ে রাখার জন্য বিজ্ঞাপনের মূল্য বৃদ্ধি করেছে। এছাড়াও বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার কর্মসূচী হিসেবে তথ্য প্রযুক্তির উন্নয়ন ঘটিয়েছে। এতে প্রত্যন্ত অঞ্চলের সাংবাদিকরাও আধুনিক তথ্য প্রযুক্তি ব্যবহার করে দেশের বিভিন্ন প্রান্তের খবর তাৎক্ষনিকভাবে পাঠাতে পারছে।

তিনি বলেন, প্রত্যন্ত অঞ্চলের সাংবাদিকরা অনেক কষ্ট করে সাংবাদিতা পেশায় নিয়োজিত রয়েছেন। এ প্রসঙ্গে সাংবাদিকদের সংবাদের পেছনে ছোটার আহ্বান জানিয়ে তিনি বলেন, বস্তনিষ্ট সাংবাদিকতার মাধ্যমে নিজেদের প্রতিষ্টিত করতে পারলে অবশ্যই দেশ ও জাতি তাদের মূল্যায়ন করবে এবং সমাজে একজন ভালো সাংবাদিক হিসেবে প্রতিষ্ঠিত হওয়া সম্ভব। এ জন্য তিনি সাংবাদিকদের নির্ভিকভাবে বস্তনিষ্ট সংবাদ পরিবেশন করার আহ্বান জানান হুইপ ইকবালুর রহিম।

দৈনিক ভোরের কাগজ কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়ে তিনি উত্তরাঞ্চলের উন্নয়নে এ অঞ্চলের সংবাদকে প্রাধান্য দেয়ার আহ্বান জানান। দৈনিক ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্তের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য শিবলী সাদিক ও স্বপ্নপুরীর স্বত্বাধিকারী দেলোয়ার হোসেন।

দুদিনব্যাপী এই প্রতিনিধি সম্মেলনে দৈনিক ভোরের কাগজের রংপুর বিভাগের জেলা ও উপজেলা প্রতিনিধিরা অংশ নেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য