বিরলে ৩ পা বিশিষ্ট গরু দেখতে উৎসুক জনতার ভীড়

বিরলে ৩ পা বিশিষ্ট গরু দেখতে উৎসুক জনতার ভীড়

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ বিরলে ৩ পা বিশিষ্ট গরুর দাম ৩ লাখ টাকা হাকানো হয়েছে। গরুটি ৩ পা অবস্থায় প্রাকৃতিকভাবে জন্ম হওয়ার পর থেকে নীবিড় পরিচর্যার মাধ্যমে লালন পালন করা হচ্ছে। বর্তমানে গরুটির বয়স ৭ মাস অতিবাহিত হতে চলেছে।

বিরল পৌরশহরের ৬ নং ওয়ার্ডের শাকধোয়া এলাকায় উপজেলা ইমাম সমিতির সভাপতি আলহাজ্ব মাওঃ মোঃ মনসুর আলী’র ছেলে কৃষক মোঃ নুর ইসলাম এর বাড়ীতে ৭ মাস পূর্বে ষাঢ় বাছুরটির জন্ম হয়। কিন্তু অদ্ভুদভাবে বাছুরটি ৩ পা নিয়েই দাড়িয়ে থাকতে পারে।

বিরলে ৩ পা বিশিষ্ট গরু দেখতে উৎসুক জনতার ভীড়

ধীরে ধীরে বড় হওয়ার সাথে সাথে ৩ পা নিয়েই অন্যান্য গরুর মতই চলাফেরা করে এ গরুটি। ৩ টি পা স্বাভাবিক থাকলেও পেছনের বাম পা শরীর ভেদ করে সামান্য একটু বের হয়ে ২ টি নোখ রয়েছে। বর্তমানে এর ওজন অর্ধশত কেজির উপরে উঠেছে এবং দিনে দিনে বেড়ে চলছে।

গরুটি দেখতে প্রতিদিন উৎসুক জনতা ভীঢ় করে আসছে। বিভিন্ন পর্যটন কেন্দ্র ও রিসোর্ট এর পক্ষ হতে বাছুরটি ক্রয়ের জন্য প্রস্তাব এলেও তিনি ৩ লাখ টাকা মূল্য পেলে এ গরুটি বিক্রয়ে সম্মতি জানাবেন বলে আমাদের প্রতিবেদককে জানান। বর্তমানে সুস্থ ও স্বাভাবিক অবস্থায় গরুটি নিয়মিত খাওয়া এবং বিশ্রাম করছে বলে তিনি জানান।

৩ পা বিশিষ্ট এ গরুটি তিনি অত্যন্ত যতœ সহকারে পরিচর্যা করে চলেছেন। গরুটি সম্পর্কে বিস্তারিত জানতে প্রয়োজনে নুর ইসলাম এর ০১৭৪০৩৫৪৫২৬ নম্বরে যোগাযোগ করতে পারেন যে কেউ।